advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে সংখ্যালঘুর জায়গা দখল করে নিল বিএনপি নেতা: নিরাপত্তাহীনতায় পরিবারের সদস্যরা

পৌরসভার আসকরিয়া গ্রামের বড়ুয়ার টেক এলাকায় সংখ্যালঘু বড়ুয়া সম্প্রদায়ের জায়গা দখল করে গাছকর্তনের দৃশ্য
জনপদ প্রতিবেদন: চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী আসকরিয়া পাড়া গ্রামের বড়ুয়ার টেক এলাকায় সংখ্যালঘু বড়ুয়া সম্প্রদায়ের জায়গা দখল করে নেয়ার অভিযোগ উঠেছে এক বিএনপি নেতার বিরুদ্ধে। তাছাড়া ওই বিএনপি নেতার লোকজন ক্ষতিগ্রস্থ ওই পরিবারের সদস্যদের বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে জিম্মী করে স্বাভাবিক চলাচলে বাঁধা প্রদানের ও অভিযোগ করছে ওই পরিবারের সদস্য সাবেক পৌর কমিশনার মিলন কান্তি বড়ুয়া। বর্তমানে সংখ্যালঘু পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভুগতেছে। এদিকে সংখ্যালঘু সম্প্রদায়ের জায়গা দখলকে কেন্দ্র করে স্থানীয় এলাকাবাসী ও বড়ুয়া সম্প্রদায়ের মাঝে আতংক ও ক্ষোভ দেখা দিয়েছে। 

এ ঘটনায় মঙ্গলবার (২৯ জানুয়ারি) ক্ষতিগ্রস্থ জায়গার মালিক ডাঃ প্রভাস চন্দ্র বড়ুয়া বাদী হয়ে বাঁশখালী থানায় ও আদালতের আশ্রয় নিয়েছেন।  স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, পৌরসভার ৭নং ওয়ার্ডের আসকরিয়া পাড়া গ্রামের বড়ুয়ার টেক এলাকার দক্ষিণ জলদী মৌজার আর,এস, খতিয়ান নং ১৩০১ বি.এস খতিয়ান নং ৯৪০ দাগ নং- ১৩৮, ১৩৯, ১৪০ ও ৬৩৫৩ দাগাদির আন্দরে ৫৩ শতক জায়গার উপর সৃজিত বৃক্ষ বাগান ও নাল জায়গা খরিদা সূত্রে দীর্ঘদিন ভোগ দখল করে আসছিলেন মৃত সুধন চন্দ্র বড়ুয়ার পুত্র ডাঃ প্রভাস চন্দ্র বড়ুয়া।

ইতিমধ্যে ওই জায়গা নিয়ে বিরোধ দেখা দিলে বিজ্ঞ আদালতে মামলাও চলমান রয়েছে। মামলার কোন সুরহা না হলে ও আদালতের আদেশ অমান্য করে মঙ্গলবার মোহছেন আলী গং এর পুত্র দেলোয়ার হোসেন ও ওয়ারিশ সূত্রে দাবীদার উত্তর জলদী গ্রামের মোঃ হোসেন নামে এক বিএনপি নেতা জোর পূর্বক ওই জায়গার হতে গাছ কর্তন ও ঘেরা বেঁড়া দিয়ে দখল করে নিয়েছে। তাছাড়া বর্তমানে ওই এলাকায় বিএনপি নেতার সহশ্রাধিক ক্যাডার জায়গাটি ঘিরে রেখেছে। যে কোন মুহুর্তে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার ঘটনাও ঘটতে পারে আশংকা করছে স্থানীয়রা।

এই ব্যাপারে পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র মোঃ হারুন বলেন, পৌরসভার অফিসিয়াল কাজে বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। তবে বিরোধীয় জায়গা দীর্ঘদিন ধরে ডাঃ প্রভাস চন্দ্রের দখলে ছিল। সংঘাত এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও তিনি জানান।



[বাঁশখালী জনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।]

কোন মন্তব্য নেই