advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালী থানার সাবেক ওসি সালাহ্ উদ্দীন হিরার ব্যতিক্রমধর্মী জন্মোৎসব পালন

শিব্বির আহমদ রানাঃ চট্টগ্রামের বাঁশখালী থানার সাবেক চৌকস পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) সালাহ্ উদ্দীন হিরার ৪০তম জন্মদিন শনিবার সকালে আনন্দঘন উৎসবের মধ্য দিয়ে বর্তমান কর্মস্থল ঢাকার অফিসে কেক কেটে থানা অভ্যন্তরেই সম্পন্ন হয়েছে জন্মদিনের আয়োজন। সকালে অফিস থেকে ফেরার পথে ঢাকার উত্তরা হাউজ বিল্ডিং মোড়ে পথশিশু আর ভিখারীদের সাথে নিয়ে তিনি তার জন্মদিনের কেক কেটে ব্যতিক্রমধর্মী জন্মোৎসব পালন করেন। পথশিশুদের সাথে সালাহ্ উদ্দিন হিরার ব্যতিক্রমধর্মী জন্মোৎসব পালন নিয়ে তিনি বলেন, 'ওরা বিশ্বাসই করছিল না যে, কেক'টা কেটে তাদের খাওয়াবো। ওরা বলছিল আগে আপনি খান না হয় আমরা খাবো না। এক টুকরো কেক খেয়ে তাদের যে আনন্দ আর তৃপ্তির হাসি দেখলাম তার মূল্য টাকায় কেনা যায় না। মাঝে মধ্যে ইচ্ছে হয় এদের সাথে মিশতে, এদেরকে জানতে, বুঝতে।'

তিনি ১৯৮২ সালের ২২জুন ময়মনসিংহ থানা সদরে জন্মগ্রহণ করেন। তিনি কর্মজীবন শুরু করেন ২০০৫ সালে পুলিশে যোগদানের মধ্য দিয়ে। তেজগাঁও থানা পুলিশ স্টেশনে সাব ইন্সফেক্টর হিসেবে ২০০৬-২০০৮ সাল পর্যন্ত কর্মরত ছিলেন তিনি। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত টাঙ্গাইল মডেল পুলিশ স্টেশনে অপারেশন পুলিশ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ঢাকা র্যাব এইচকিউ মিডিয়া সাব ইন্সফ্যাক্টরে ছিলেন ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত। পরবর্তীতে ঢাকা 'On promotion tourist police' হিসেবে ২ বছর কর্মরত ছিলেন। গাজীপুরের শ্রীপুর থানা ইনভেস্টিগেশনে ছিলেন ২০১৬ পর্যন্ত সময়ে। ২০১৭ সালে আন মিশনে সুদানে সুদানে যান তিনি। ২০১৮ সালের জানুয়ারীতে বাঁশখালী থানায় অফিসার ইনচার্জের (ওসি) দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি ঢাকা জেলার পিবিআই এ কর্মরত আছেন। বর্তমানে তিনি ২ কন্যা সন্তানের জনক।

তার সাথে কথা বলে জানা যায়, 'পুলিশে যোগদানের পূর্বে তার মা নির্দেশ দিয়েছেন মাদককে কোন ছাড় না দিতে, অসহায় কে সাধ্যমতো সহায়তা করতে,  আর মায়ের ইচ্ছাকে সেলুট দিয়ে তিনি মাদক, ইয়াবার মতো মরণছোবলকে দমন করতে লড়েছেন সাহসীকতার সাথে। মাদকের কোন টাকা তাকে স্পর্শ করেনি। থানা থেকে কোন আসামী ছেড়ে দিয়ে টাকা খায়নি তিনি। চট্টগ্রামের শ্রেষ্ঠ ওসির মর্যাদা পান তিনি রেন্জ ডিআইজির নিকট থেকে। নয় মাসে ওসি হিসেবে বাঁশখালীতে যোগদানের পর ২৩ টি আগ্নেয়াস্ত্র ৩৩ টি কার্তূজ, ২ লক্ষাধিক ইয়াবা সহ ৩৯ জন সন্ত্রাসী গ্রেফতার করে সন্ত্রাস মুক্ত বাঁশখালী গড়তে চেয়েছেন তিনি।'

তার জন্মদিনে বিভিন্ন মহল থেকে যারা শুভেচ্ছা জানিয়েছেন তাদেরকে সকলকে  তিনি ধন্যবাদ জানান। দেশের একজন সু-নাগরিক হিসেবে আজীবন অন্যায়ের বিরোদ্ধে লড়ে যাবেন এমন প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই