advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে মিথ্যা মামলা দায়ের করে ফেঁসে গেলেন গৃহবধুঃ ট্রাইবুন্যালের আদেশে গ্রেফতার

জনপদ রিপোর্ট: নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল চট্টগ্রাম -১ এ মিথ্যা মামলা দায়ের করে গৃহবধূ কানিজ ফাতেমা নিজেই ফেঁসে গেলেন মামলায়। চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশের অভিযানে মিথ্যা মামলা দায়েরের অভিযোগে আদালতের গ্রেফতারি পরোয়ানায় কানিজ ফাতেমা নামে ওই গৃহবধূকে অটক করা হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) গভীর রাতে এসআই নাজমুল হাসান এর নেতৃত্বে সহযোগী নারী পুলিশসহ একটি টিম নারী শিশু নির্যাতন মামলার ৫৩৫/২০১৯-ধারার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামী কানিজ ফাতেমাকে আটক করেন। আটককৃত আসামী ছনুয়া ইউনিয়নের খুদুকখালী ৭নং ওয়ার্ডের আবুল কাশেমের মেয়ে।

উল্লেখ্য, ২০১৬ সালে শেখেরখীল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আনছুর আলী বাড়ীর মৃত হাবীবুর রহমানের পুত্র নেজাম উদ্দীনের সাথে একই উপজেলার ছনুয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের খুদুকখালীর আবুল কাসেমের মেয়ে কানিজ ফাতেমার বিয়ে হয়। বিয়ের ১বছরে তাদের সংসারে এক পুত্র সন্তানের জন্ম হয়। স্বামী প্রবাসে থাকার সুবাধে স্ত্রী কানিজ ফাতেমা পরকিয়ায় লিপ্ত হয় জেনে স্বামী নেজামের সাথে এ নিয়ে বেশ কয়েকবার কথা কাটাকাটি হয়। স্বামী মেয়ের বাড়ীতে বিষয়টি অবহিত করলে স্থানীয়ভাবে শালিসী বৈঠকে বসার কথা বলেও তারা  আসেনি।

অপরদিকে কানিজ ফাতেমা মিথ্যামামলা দায়ের করেন তার প্রবাসী স্বামীসহ তিন জনের বিরুদ্ধে। মামলায় উল্লেখ করা হয়েছে, পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে ২০১৮ সালের ২৫ আগস্ট স্ত্রী কানিজ ফাতেমাকে তার স্বামী নেজাম উদ্দিন অশ্লীল গালিগালাজ ও মারধর করে। এ ঘটনায় পরবর্তী বছরের ৫ জানুয়ারী স্বামী নেজাম উদ্দীন, স্বামীর বড় ভাই মো. আবুল কাশেম, স্বামীর মা রোকেয়া বেগমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১, চট্টগ্রামে মামলা দায়ের করেন কানিজ ফাতেমা। সাক্ষ্য প্রমাণ শেষে এ মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় ট্রাইবুন্যালের বিজ্ঞ বিচারক মোঃ মশিউর রহমান স্বামীসহ অপর আসামিদের খালাস দেন।

এদিকে, হয়রানী ও মিথ্যা মামলা দায়ের করায় নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল চট্টগ্রাম-১ এর বিচারক (জেলা জজ) এর নির্দেশে ৫৩৫/২০১৯ ধারায় গ্রেফতারি পরোয়ানা জারী করেন।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার ৫৩৫/১৯ ধারার ওয়ারেন্টভুক্ত আসামী কানিজ ফাতেমাকে আটক করা হয়েছে বলে জানান।


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।
                  আপনার মেইল পাঠাতে:
                 banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই