advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

ড্যাফোডিলের লেকচারার বাঁশখালীর সন্তান ফয়সাল আকবরের এমফিল ডিগ্রি লাভ

জনপদ ডেস্কঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উন্নয়ন অধ্যয়ন বিভাগের লেকচারার (সিনিয়র) মুহাম্মদ ফয়সাল আকবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে এমফিল ডিগ্রি লাভ করেছেন। 
গত ২৮ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট একাডেমিক কাউন্সিলের সুপারিশের পরিপ্রেক্ষিতে সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে তাকে এই ডিগ্রি প্রদান করে। 
তার গবেষণার বিষয় ছিল “Family Dominance on Political Parties in Bangladesh : A Comparative Analysis” (বাংলাদেশের রাজনীতিতে পরিবারতন্ত্রের প্রভাব : একটি তুলনামূলক বিশ্লেষণ)। তার তত্তাবধায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. গিয়াসউদ্দিন মোল্লা। 
ফয়সাল আকবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একই বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয়ে ছাত্রকালীন থেকে প্রায় আট বছর তিনি সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। পরবর্তীকালে ২০১৬ সালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উন্নয়ন অধ্যয়ন বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন। এ ছাড়াও তিনি ৩৫তম বিসিএসে সাধারণ শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হিসেবে আছেন।
তিনি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মরহুম এয়াকুব আলী ও চেমন আরা বেগমের জ্যেষ্ঠ পুত্র।

বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

কোন মন্তব্য নেই