advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে জমকালোভাবে সম্পন্ন হল ৬ষ্ঠ উপজেলা কাব ক্যাম্পুরী তাঁবু জলসা

কাব ক্যাম্পুরী মহাতাঁবু জলসা অনুষ্টানে উপস্থিত অতিথিবৃন্দ।
শিব্বির আহমদ রানা: 'স্কাউটিং হোক একুশ শতকের সোপান' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাঁশখালীতে পাঁচ দিনব্যাপী ৬ষ্ঠ উপজেলা কাব ক্যাম্পুরী রোববার (৮ মার্চ) রাত সাড়ে ৮ টায় মহাতাঁবু জলসার মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। বাংলাদেশ স্কাউটস্, বাঁশখালী উপজেলা ও উপজেলা শিক্ষা অফিস স্কাউটস কতৃক আয়োজিত এই কাব ক্যাম্পুরীর সমাপনী উপলক্ষে সন্ধ্যায় বাঁশখালী চাম্বল উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এম'পি। বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটস সভাপতি মোমেনা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী মহাতাঁবু জলসা অনুষ্ঠানের সহ-সভাপতি বাঁশখালী মডেল সরকারী প্রা.বিদ্যালয়ের প্রধান শিক্ষক মু. শহীদুল্লাহ এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, সহকারী কমিশনার (ভুমি) আল বশিরুল ইসলাম, চাম্বল ইউপি  চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী, বাহারচরা ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মু. নুরুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার সৈয়দ আবু সুফিয়ান, স্কাউট সম্পাদক খোকন চক্রবর্তী, সহ-সভাপতি শংকর প্রসাদ দাশ, কমিশনার মু. ফেরদৌস আক্তার, চট্টগ্রাম জজকোর্টের আইনজীবী ও চাম্বল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি এড. সাজ্জাদ হোসেন তালুকদার প্রমুখ।
স্কাউট দলের আলোর মশাল প্রজ্জ্বলনে অতিথিরা

বিগত ৫ মার্চ থেকে শুরু হওয়া ৬ষ্ঠ উপজেলা কাব ক্যাম্পুরীরতে বাঁশখালী উপজেলার ৫০টি প্রাথমিক বিদ্যালয়ের ৩ শত জন কাব শিশু অংশগ্রহণ করেন। ৫০ জন ইউনিট লিডারের সমন্বয়ে ইকোপার্ক, লবণের মাঠ, বেলগাঁও চা-বাগান ও বাহারচরা সমুদ্র সৈকত নামে ৪ টি সাব ক্যাম্পের অধীনে ৫ দিনব্যাপী প্রশিক্ষণে তাঁবুতে বাস করে নিজেরা রান্না করে খাওয়ার মাধ্যমে আনন্দ উপভোগ করে।
শিক্ষকদের জঙ্গলী মানুষের সাজ।

সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে বাছাই করা আটটি বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের চমৎকার পরিবেশনায় ছিল গ্রুফিং জারি গান, সারি গান, বাউল গান, ব্যান্ড সংগিত, শিশু শিক্ষার্থীর ঐতিহাসিক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, শিক্ষকদের জঙ্গলি মানুষ সাজ উপস্থিত সকলকে মুগ্ধ করেছে।


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই