advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালী পৌরসভায় নারায়নগঞ্জের ১৫ ফেরিওয়ালা উদ্ধার! আতংকে এলাকাবাসী

শিব্বির আহমদ রানাঃ লকডাউন ভেঙে নারায়ণগঞ্জ ছেড়ে বিভিন্ন জেলা-উপজেলায় নারায়নগঞ্জের মানুষের মিছিল যেন থামছেই না। মঙ্গলবার ভোর ৫টায় অভিযান পরিচালনা করে নারায়নগঞ্জ থেকে আসা ১৫ জনকে কোয়ারেন্টাইনে রেখেছেন বাঁশখালী থানা পুলিশ।

এর কয়েকদিন আগেও বাঁশখালীতে উপকূলীয় বেড়িবাঁধ নির্মাণ কাজের জন্য নীলফামারি থেকে এসেছে ৪১ জন শ্রমিক। এদেরকে করোনার স্বাস্থ্যগত পরিক্ষা করেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার।

মঙ্গলবার (৫ মে) ভোর ৫টায় নারায়নগঞ্জের সোনারগাঁও থানার জামপুর ইউনিয়ন ও সমানদি ইউনিয়ন থেকে ১৫ জন লোক বাঁশখালী উপজেলার পৌরসভাস্থ শেখ ছমি উদ্দীন চৌধুরী বাড়ী সংলগ্ন ভাড়াবাসায় চলে আসেন। সারাদেশের ন্যায় বাঁশখালী জুড়ে চলছে লকডাউন। করোনার এই সময়ে এ কারনে স্থানীয়দের মাঝে ছিল উদ্বেগ, উৎকন্ঠা। স্থানীয়রা এদের আনাগোনার খবর পেয়ে থানা পুলিশকে খবর দিলে বাঁশখালী থানা পুলিশের বিশেষ একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

আটকরা জানান, কাজ না থাকায় তারা নারায়ণগঞ্জে অনেক দিন ধরেই মানবেতর জীবন যাপন করছেন। তারা পূর্ব থেকে বাঁশখালীতে ফেরিওয়ালার কাজ করতেন বলে জানান। করোনা পরিস্থিতি শুরু হওয়ার আগেই তারা নিজেদের এলাকায় চলে যান। পেটের দায়ে তারা বাঁশখালীতে ব্যবসা করতে চলে আসছেন বলে জানান। তবে, তাদের আসাটা ভুল হয়েছে বলেও জানান তারা।

ভাড়া বাসার টেইক-কেয়ার করেন মোঃ বাদশা। তিনি জানান, তারা নারায়নগঞ্জ থেকে আসছে, তারা আসার আগে আমাকে জানায়নি। এর ৪দিন আগে আমাকে ফোন করে বাঁশখালীতে আসবে বলে জানালে আমি না করে দিয়েছি। মঙ্গলবার ভোরে তাদের চলে আসার বিষয়ে আমাকে জানানো হয়নি। তবে, তাদের কাছে বাসার চাবি থাকায় তারা বাসায় প্রবেশ করেন। 

এ বিষয়ে জানতে বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তারকে মুটোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

আটকের বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী থানার পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রেজাউল করিম মজুমদার জানান, আটকরা নারায়নগঞ্জের সোনারগাঁও থানার জামপুর ইউনিয়ন ও সমানদি ইউনিয়নের বাসিন্দা। তাদেরকে বর্তমানে পুলিশ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদেকে বুঝিয়ে বাসায় ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।

ওসি আরও জানান, করোনায় নারায়ণগঞ্জকে হটস্পট ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে এখানকার লোকজন দেশের বিভিন্ন জেলায় উপজেলায় পালিয়ে যাচ্ছেন। এ জন্য পুলিশ নিয়মিত অভিযান চালাচ্ছে।



বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:



banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই