advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে এমপি'র উদ্যোগে ৩০শয্যার আইসোলেশন হচ্ছে জলদী আধুনিক হাসপাতালের নতুন ভবনে

"জুলাই মাসের প্রথম সপ্তাহে আইসোলেশন সেবা শুরু"

শিব্বির আহমদ রানাঃ সারাদেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালীতে বেড়েই চলছে করোনা উপসর্গ ও আক্রান্ত রোগীর সংখ্যা। সাথে সাথে বাড়ছে জনমনে ভয়, আতঙ্ক, অনিশ্চয়তা। সারাদেশেই এখন অতীব প্রযোজনীয় কিন্তু মারাত্মক সংকটের নাম আইসোলেশন সেন্টার। এই সংকট বিবেচনা করে বাঁশখালীর মানুষের সুচিকিৎসা প্রদানের লক্ষে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর উদ্যোগে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ প্রতিরোধে উপজেলা আ:লীগের সভাপতি, চট্টগ্রাম-১৬, বাঁশখালী আসনের সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি'র ব্যক্তিগত উদ্যোগে আইসোলেশন সেন্টার স্থাপনের মতো মহৎ সেবাকর্মকে স্বাগত জানিয়েছেন জলদী আধুনিক হাসপাতাল কতৃপক্ষ।

গত ২৫ জুন এমপি'র ব্যক্তিগত অর্থায়নে সকল কোভিড-১৯ রুগিদের বিনা খরচে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রণালয় কতৃক অনুমোদিত বাঁশখালীস্থ পৌরসভা কার্যালয়ের পাশে অবস্থিত জলদী আধুনিক হাসপাতালের নবনির্মিত, সুসজ্জিত ভবনের ৩য় তলায় ৩০শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার শুরু করার এক অস্থায়ী চুক্তিপত্র সম্পাদন হয়। এ চুক্তিপত্রে এমপি'র পক্ষে স্বাক্ষর করেন বাহারছড়া ইউপির চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম। সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী'র মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জলদী আধুনিক হাসপাতালের এমডি সোয়াইবুর রহমান। অগামী জুলাই মাসের প্রথম সপ্তাহে এই আইসোলেশন সেবা পুরোদমে শুরু হবে বলে জানা যায়।

আইসোলেশন সেন্টার চালুর বিষয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার। উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শফিউর রহমান মজুমদার, থানা পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) মু. রেজাউল করিম মজুমদার, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম. শাহাদত আলম, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারচড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, জলদী আধুনিক হাসপাতালের এমডি শোয়াইবুর রহমান, ভাইস চেয়ারম্যান মু. ইব্রাহীম সহ পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, বাঁশখালী ওলামালীগের সভাপতি মৌলভী আক্তার হোসাইন প্রমুখ। 

আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকেই ৩০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টারের সেবামূলক কার্যক্রমেরর শুভ উদ্ভোধন করার লক্ষ্যে আইসোলেশন সেন্টারের প্রয়োজনীয় মালামাল ক্রয় ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাঁশখালী উপজেলা ওলামালীগের সভাপতি মৌলভি আকতার হোসাইন।

উল্লেখ্য, বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর সপরিবার কোভিড-১৯ পজেটিভ হলে দীর্ঘদিন ধরে চিকিৎসাধিন অবস্থায় থেকে সুস্থ হয়ে প্রথমে বাঁশখালীতে আইসোলেশন সেন্টার করার কথা বলেন। বাঁশখালীতে খুব শিগ্রই আসোলেশন সেন্টার হতে যাচ্ছে তার একান্ত ব্যক্তিগত উদ্যোগে। সভা শেষে তাঁর পরিবারবর্গের রোগ মুক্তি ও সামগ্রিক কল্যাণ কামনা ও সুস্থতার জন্য দোয়া করা হয়।




বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad2

কোন মন্তব্য নেই