advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের বাঁশখালীতে স্থানীয় শফিক আহমদ গং এর বিরুদ্ধে জোরপূর্বক এক ব্যক্তির বসত ভিটা ও জমি দখলে রাখার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামের ৮ নম্বর ওয়ার্ড এলাকার।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, ইলশা গ্রামের ৮ নম্বর ওয়ার্ড এলাকার মৃত ছৈয়দ আহমদের বসতভিটার ইলশা মৌজার আর,এস ৯১৭ নম্বর খতিয়ানের আর,এস দাগ নম্বর ১৯৫১; একই দাগের বি,এস খতিয়ান নম্বর ২৬৬০, বি,এস দাগ নম্বর ১৪৫৩ এর অন্দরে ১৪ শতক জায়গার কিছু অংশ স্থানীয় প্রভাবশালী শফিক আহমদ গং গায়ের জোর খাটিয়ে তথায় একটি খামার বাড়ী নির্মাণ করে। সর্বশেষ তারা বসতবাড়ীর পুরোটাই জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এমনো অভিযোগও উঠে। এ নিয়ে বেশ কয়েকবার স্থানীয়ভাবে ও প্রশাসনের কাছে সঠিক বিচার চেয়ে মৃত ছৈয়দ আহমদের পুত্রদ্বয় ধর্ণা দিলেও কোন সুরাহা হয়নি।

এদিকে অভিযুক্ত মৃত ছৈয়দ আহমদের পুত্র আব্দুল কাদের জানিয়েছেন, 'অামাদের বাবার মৃত্যুর পর আমরা দুই ভাই জীবনের তাগিদে চট্টগ্রাম শহরে চাকরি করি। চাকরির স্বার্থে খুব কমই আমাদের বসতভিটায় আসা যাওয়া হয়। এ সুযোগে স্থানীয় ভূমিদস্যু শফিক আহমদ গং উল্লেখিত আমাদের বসতভিটা সংলগ্ন পৈত্রিক জমি জোর পূর্বক দখল করে তথায় খামার বাড়ী নির্মাণ করে।
বেআইনিভাবে জায়গা দখলের কারণ জানতে চাইলে সর্বশেষ গত শুক্রবার (২৮ আগস্ট) আমার উপর দা, ছুরি নিয়ে অতর্কিত সন্ত্রাসী হামলা চালায়। আমাকে তারা কিল, ঘুষি ও লাঠি দ্বারা গুরুতর জখম করে। আমার নিজ বাড়িতে যাওয়ার জন্য ব্যবহৃত সরকারী সড়কপথে কাঁটা পাঁতিয়ে পথরোধ করে। এমনকি তারা আমাকে ও আমার পরিবারকে জানে মেরে ফেলার হুমকী দেয়। আমার ব্যবহারের এন্ড্রয়েট সেট হাতিয়ে নেয় এবং সাথে থাকা আমার একজন মেহমানকে মারধর করে শ্লীলতাহানি করে। এমনকি তারা আমার মৎস্য প্রজেক্টে বিষ প্রয়োগ করে মৎস্য নিধন, আমার বাড়িতে অগ্নি সংযোগ করবে বলেও হুঁশিয়ারি দেয়। বসতভিটায় ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে পুলিশে ধরিয়ে দেওয়ার মতো হুমকীও প্রদান করেন তারা।'
তিনি আরো জানান, 'আমরা বাড়িতে ডুকতে না পেরে ঘটনাস্থল থেকে বাহারছড়া পুলিশ ফাঁড়িকে অবহিত করলে তারা ঘটনাস্থলে এসে পরিস্তিতি নিয়ন্ত্রণ করে। পরে পথের কাঁটা সরিয়ে দিয়ে বাড়িতে প্রবেশের সুযোগ করে দেয় এবং ছিনতাই করে নেওয়া মোবাইল ফোন উদ্ধার করে দেয়।'
বাহারছড়া পুলিশ ফাঁড়ির সহকারি উপপরিদর্শক মো. বাবুল মিয়া প্রতিবেদককে ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, দীর্ঘদিন ধরে জায়গা সম্পত্তির বিষয় নিয়ে তাদের মধ্যে পারিবারিক বিরোধ চলে আসছে। তার জের ধরে শুক্রবার এক পর্যায়ে কথাকাটাকাটি হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বাঁশখালী থানা পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রেজাউল করিম মজুমদার জানানা, 'বাহারছড়ার ইলশায় জোর পূর্বক জায়গা দখলের বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।,


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।
বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই