advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

'মুজিব মানে বাংলাদেশ' এর সেরা লেখকের সম্মাননা পেলেন কবি নুর মোহাম্মদ

জনপদ ডেস্কঃ কবি ও শিশু সাহিত্যিক তানভীর হাসান বিপ্লব সম্পাদীত যৌথ কাব্যগ্রন্থ "মুজিব মানে বাংলাদেশ" এর সেরা লেখক হিসেবে কবি নুর মোহাম্মদকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
গত বৃহস্পতিবার প্রকাশক আনিস সুজনের সঞ্চালনায় 'ল' কলেজের উত্তর পাশে অক্ষরবৃত্ত প্রকাশন কার্যালয়ে অনুষ্ঠিত পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে "মুজিব মানে বাংলাদেশ" কাব্যগ্রন্থে কবিতা প্রতিযোগীতায় অংশগ্রহণ করে সেরা লেখকের সম্মাননা ও পুরুষ্কার অর্জন করেন কবি নুর মোহাম্মদ।
কবি নুর মোহাম্মদ বলেন, 'অক্ষরবৃত্ত প্রকাশনীর পরিচালক ও নির্বাহী পরিচালক এবং "মুজিব মানে বাংলাদেশ" কাব্যগ্রন্থের সুযোগ্য সম্পাদক কবি ও শিশুসাহিত্যিক তানভীর হাসান বিপ্লবসহ বিজ্ঞ বিচারক মন্ডলীদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি এই জন্য যে, আনুষ্ঠানিকতার মাধ্যমে আমাকে সেরা লেখকের স্বীকৃতি স্বরুপ সম্মাননা প্রদান করেছেন। আমার এই অর্জনের দাবিদার সেই সকল বন্ধু-বান্ধব যারা আমাকে সার্বক্ষণিক অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন।'
পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অধ্যাপক মুহিব কাদেরী, বিসিজি ট্রাস্টের অধ্যাপক হান্নান, রেঁনেসার পরিচালক সহ অনেক গুণীজন।

উল্লেখ্য, ২০১৮ খ্রিষ্টাব্দে অমর একুশে বইমেলায় এক্সেপশণ প্রকাশনা কর্তৃক কবি নুর মোহাম্মদের প্রথম কাব্যগ্রন্থ 'লাল সবুজের প্রেম' এবং ২০১৯ খ্রিষ্ঠাব্দে পায়রা প্রকাশনী কর্তৃক প্রকাশিত দ্বিতীয় কাব্যগ্রন্থ 'মনোলোভা নিশি' প্রকাশিত হয়। তিনি ছাত্রজীবন থেকেই লেখালেখিতে অব্যস্থ ছিলেন। ছন্দাবরণে, চিন্তনভাবধারায় চমৎকার ভাষাশৈলী দিয়ে কবিতা লেখেন তিনি। ২০০২ খ্রিষ্ঠাব্দে জাতীয় অধ্যাপক সৈয়দ আলী আহসান স্মৃতিচারণে রচিয়ত 'তুমি ছিলে তাই' কবিতাটি দেশ বরেণ্য কবি আল মাহমুদ ও সামশুর রহমানের লেখার পাশাপাশি জাতীয় দৈনিক ইনকিলাবে প্রকাশিত হয়। ২০১৬ সালের শেষ অবধি বিভিন্ন সাময়িকীতে, অনলাইনের সুবাদে আবারো লেখালেখিতে আত্মনিয়োগ করেন তিনি। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথরিয়া  ইউনিয়নের বাগমারা গ্রামে কবি নুর মুহাম্মদের জন্ম। বর্তমানে তিনি একটি প্রাইভেট ব্যাংকে কর্মরত আছেন।



বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।
বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

  • banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই