বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

বাঁশখালীতে ট্রাফিক নিয়ন্ত্রণে দায়িত্বরত শিক্ষার্থীদের পাশে সাবেক মেয়র কামরুল ইসলাম

শিব্বির আহমদ রানাঃ দেশ সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে যারা বাঁশখালীতে ট্রাফিক নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করেছেন তাদের মাঝে বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি'র আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম হোসাইনীর ব্যক্তিগত উদ্যোগে দুপুরের খাবার, পোশাক, ট্রাফিক লাইট (ডান লাইট) বিতরণ করা হয়।

সারাদেশে সড়কে শৃঙ্খলার দায়িত্বে এখন সাধারণ শিক্ষার্থীরা। নৈপুণ্য দেখিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন তারা। রাস্তায় দায়িত্ব পালন করা এসব শিক্ষার্থীর খাবার ও পানিসহ প্রয়োজনীয় উপকরণ দিয়ে পাশে থাকছে বিভিন্ন শ্রেণির মানুষ, সংগঠন ও প্রতিষ্ঠান। বাঁশখালীও তার ব্যতিক্রম নয়।

মঙ্গলবার (১৩ আগস্ট) বেলা ২টার দিকে উপজেলা সদরে ট্রাফিক কার্যক্রমে দায়িত্ব পালনকারী উদ্যোমী শিক্ষার্থীদের মাঝে ট্রাফিক লাইট, পোশাক ও সহায়ক সামগ্রী বিতরণ এবং তার পূর্বে অর্ধশত শিক্ষার্থীদের মাঝে দুপুরের খাবার বিতরণ করেন তিনি।

এ সময় তিনি জানান, 'অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব গ্রহনের পূর্ব থেকেই শিক্ষার্থীরা রাস্তা-পরিষ্কার ও ট্রাফিকের কাজ শুরু করেন। রাষ্ট্র যদি চায় ট্রাফিক বিভাগকে দুর্নীতি মুক্ত করনে উন্নত দেশের অনুকরণে শিক্ষার্থীদের এই সেক্টরে পার্ট-টাইম জব এর সুযোগ সৃষ্টি করা যেতে পারে।' তিনি আরো জানান, 'বাঁশখালী প্রধানসড়কে নিত্যযানযট লেগে থাকে। ছাত্ররা যখন ট্রাফিকের দায়িত্বে কাজ করছে তখন থেকে কোনো যানযট ছাড়াই লোকজন স্বাভাবিকভাবে যাতায়ত করতে সক্ষম হয়েছে। আমাদের ছাত্র সমাজ দেখিয়ে দিচ্ছে কিভাবে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা যায়।'





বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.