বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

গন্ডামারা ইউপির প্যানেল চেয়ারম্যান আলী হায়দার চৌধুরীর শুভ জন্মদিন

গন্ডামারা ইউপির প্যানেল চেয়ারম্যান আলী হায়দার চৌধুরীর শুভ জন্মদিন


গন্ডামারা ইউপির প্যানেল চেয়ারম্যান আলী হায়দার চৌধুরীর শুভ জন্মদিন


চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনার ঐতিহ্যবাহী (চৌধুরী কুটির) জমিদার বাড়িতে মো. আলী হায়দার চৌধুরী (আসিফ) ১৯৮২ সালে ৮ই আগষ্ট জন্ম গ্রহণ করেন। ছাত্রজিবন থেকেই তিনি যেমন মেধাবী ছিলেন তেমন একজন পরিচ্ছন্ন সমাজকর্মী হিসেবে পুরো এলাকায় সু-খ্যাতি অর্জন করেছেন বিভিন্ন মহলে। সামাজিক নানা অপকর্ম, অন্যায়, অবিচার, জুলুমের বিরোদ্ধে তিনি আপসহীন। স্থানীয় শিক্ষিত তরুণদের গাইডলাইন হিসেবে তিনি তরুণ সমাজে সমাদৃত। তিনি চট্টগ্রামস্থ সরকারী মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে ২০০১ সালে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন। ২০০৩ সালে এইচ এস সি পাশ করেন হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে। সরকারি কমার্স কলেজ থেকে ২০০৮ সালে বিবিএস ও ২০১০ সালে এমবিএস পাশ করেন।


ছাত্রজীবন থেকেই তিনি ছিলেন একজন সংগঠক। হাজী মুহাম্মদ মহসিন কলেজ রোভারগ্রুপের প্রাক্তন রোভার স্কাউট লিডার ছিলেন তিনি। সরকারি কমার্স কলেজ ইউনিট এর সাবেক যুবপ্রধান-যুব রেডক্রিসেন্ট ছিলেন। পরবর্তী যুব রেডক্রিসেন্ট,চট্টগ্রাম এর  সাবেক স্বাস্থ্য ও সেবা বিভাগীয় উপ-প্রধান  ছিলেন। লিওক্লাব অফ চিটাগাং কমার্শিয়াল সিটি, জেলা-৩১৫ বি-৪, বাংলাদেশ সভাপতি ছিলেন তিনি। বর্তমানে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, গণ্ডামারা ইউনিয়ন শাখার সভাপতির দায়িত্বে আছেন। গন্ডামারা ইউপির ৬নং  ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ হিসেবে বর্তমানে জনপ্রতিনিধির দায়িত্বে কাজ করে যাচ্ছেন।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির একজন স্বেচ্ছায় রক্তদাতা হিসেবে তিনি এই পর্যন্ত মানবতার সেবায় ১১বার রক্তদান করেন। রক্তদানে অনেককে তিনি উদ্বুদ্ধ করেন।


আগামীর দিনগুলোতে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান তিনি। তাছাড়া বৈষম্য, ক্ষুধা, দারিদ্র্য  মুক্ত ও সমৃদ্ধ একটি সত্যিকারের আলোকিত বাংলাদেশ গড়ার স্বপ্ন লালন করেন। আজ তাঁর ৩৬তম জন্মদিন। জন্মদিনের শুভেচ্ছা নিরন্ত।

-শিব্বির আহমদ রানা, বাঁশখালীজনপদ২৪ডটকম

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.