advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

শিলকুপ ইউনিয়নের উদ্যোগে বাল্যবিবাহ ও মাদক নির্মূল সচেতনতা বিষয়ক সেমিনার

নিজস্ব প্রতিবেদক: বাঁশখালী উপজেলার শীলকুপ ইউনিয়ন পরিষদের উদ্যোগে মঙ্গলবার পরিষদের কার্যালয়ে বাল্যবিবাহ নিরোধ, মাদক বিরোধী অভিযান, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, অবৈধ বালি উত্তোলন ও পাহাড় কর্তন বন্ধে করণীয় সম্পর্কে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাঁশখালী উপজেলা  নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। ইউনিয়ন পরিষদের সচিব মোঃ রহিম উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মহসিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকার বাল্যবিবাহ বন্ধের লক্ষে কাজ করে যাচ্ছে। আমাদেরকে এ বিষয়ে সচেতন হতে হবে। আপনারা যারা স্কুল-মাদরাসার শিক্ষক, স্থানীয় মসজিদের ইমাম সাহেব বিভিন্ন সভা সেমিনারে, ক্লাসে শিক্ষার্থীদেরকে, মসজিদে মুসল্লিদেরকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে সচেতন করবেন। মাদক যুব সমাজকে ধ্বংস করছে তা নির্মূল করা আমাদের সকলের কর্তব্য। তিনি আরো বলেন, আগামী মার্চ মাসের মধ্যেই বাঁশখালীকে বাল্য বিবাহমুক্ত করা হবে। এই জন্যে আমি প্রতিটি ইউনিয়নে ধরাবাহিক জনসচেতনতামূলক সেমিনার অব্যাহত রেখেছি।

সভাপতির বক্তব্যে মোঃ মহসিন বলেন, শিলকুপ ইউনিয়নকে বাল্য বিবাহমুক্ত করতে আমার পরিষদ বদ্ধপরিকর। আমি  সমাজ থেকে মাদক, বাল্য বিবাহ, অবৈধভাবে বালি উত্তোলন নির্মূল ও পাহাড় কাটা বন্ধ করার লক্ষে সকলের আন্তরিক সহযোগীতা কামনা করছি।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শীলকুপ ইউনিয়ন আলীগের সভাপতি বাবু ভূপাল বড়ুয়া, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি বাবু পুলিণ বিহারী সুশীল, মুক্তিযোদ্ধা অাহমদ ছফা, মৌলানা নাছির, কাজী হারুনর রশিদ, মৌলানা মোঃ মুছা, আরিফুল ইসলাম, পরিমল চক্রবর্তী, ইউপি সদস্য আদর্শন বড়ুয়া, সিদ্দিক আকবর বাহাদুর, মোঃ রাশেদ নুরী, মোঃ আব্দুর রহিম সিকদার, ইউপি সদস্যা ফরিদা ইয়াছমিন, রাবেয়া বেগম, লাকি আক্তার কলি সহ স্থানীয় বিভিন্ন স্কুল মাদরাসার শিক্ষক, ইমাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।




[বাঁশখালী জনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।]

কোন মন্তব্য নেই