advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে যুব নারীর ক্ষমতায়নে দক্ষতা বৃদ্ধিমুলক তিন দিনের প্রশিক্ষণ সম্পন্ন


নিজস্ব প্রতিবেদকঃ 'যুবদের জাগরণ বাংলাদেশের উন্নয়ন' প্রতিপাদ্যের আলোকে যুব নারীর ক্ষমতায়নে দক্ষতা বৃদ্ধিমূলক বটিক ও ব্লক প্রিন্ট এবং পারিবারিক হাঁসমুরগি পালন বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার বাঁশখালী যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তন চত্বরে সম্পন্ন হয়েছে।

তিন দিনের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে আলোচনা রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মামুন চৌধুরী, ব্লকের প্রশিক্ষক ও সাংবাদিক শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ।

গত মঙ্গলবার (১৯ মার্চ) বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। প্রধান অথিতির বক্তব্যে তিনি বলেন, 'বাল্যবিবাহ যৌতুক প্রথা, জলবায়ু পরিবর্তন এবং মাদকদ্রব্য আজকাল সমাজকে কলুষিত করেছে। যার প্রভাব সমাজের নারীদের উপরও পড়ছে। এক্ষেত্রে প্রশিক্ষণ গ্রহণের পর একেকজন যুব নারী একেকজন ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে সমাজে যেন প্রতিষ্ঠা লাভ করতে পারে সেদিকে খেয়াল রাখার জন্য প্রত্যেক প্রশিক্ষনার্থীদের আহ্বান জানান।

বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫০ জন মহিলাকে পারিবারিক হাঁসমুরগি পালন ও চিকিৎসার উপর বিস্তারিত প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সৈয়দ মাহমুদ ওয়ারেস কামাল। তাছাড়া মহিলাদের মধ্যে বাটিক ও ব্লক প্রিন্ট বিষয়ক প্রশিক্ষ প্রদান করা হয়।


[বাঁশখালী জনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।]

কোন মন্তব্য নেই