advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

জিন্স প্যান্টে পুরুষের যৌন ক্ষমতা হ্রাস পায়!

জিন্সের প্যান্ট এ যুগের সবচেয়ে জনপ্রিয় ফ্যাশান ট্রেন্ডগুলির মধ্যে একটি। জিন্সের প্যান্ট যেমন স্টাইলিশ, তেমনই টেকসই। কিন্তু জিনসের প্যান্ট পরার কিছু গুরুতর অসুবিধাও রয়েছে। গবেষণা জানাচ্ছে, জিন্সের প্যান্ট পরলে বিশেষ ভাবে পুরুষ শরীরে ক্ষতিকর প্রভাব পড়ে। বলা হচ্ছে, নিয়মিত টাইট জিন্স পরতে থাকলে হ্রাস পায় পুরুষের যৌন ক্ষমতা। জার্মানির জাস্টাস লাইবিগ ইউনিভার্সিটির সেন্টার অফ ডার্মাটোলজি অ্যান্ড অ্যান্ড্রোলজির দ্বারা পরিচালিত এই সমীক্ষা তথা গবেষণার লক্ষ্য ছিল, অতিরিক্ত টাইট পোশাক শরীরের কোনও ক্ষতি করে কি না, তা জানা। গবেষণার যে সিদ্ধান্ত পেশ করা হয়েছে, তা জিন্সপ্রেমী পুরুষদের চিন্তা বাড়ানোর পক্ষে যথেষ্ট।

Imageoo গবেষণার ফলাফলে জানানো হয়েছে, ক্রমাগত টাইট জিন্স পরতে থাকলে মূত্রথলির উপর চাপ বৃদ্ধি পায়। ফলত বেড়ে যায় মূত্রনালীর সংক্রমণের আশঙ্কা। এ ছাড়া টাইট জিন্স পরার পরিণামে পুরুষদের জননাঙ্গে ফাংগাল ইনফেকশনের সম্ভাবনা যেমন বাড়ে, তেমনই হ্রাস পায় পুরুষদের যৌন ক্ষমতা। কারণ ক্রমাগত টাইট জিন্স পরতে থাকলে কমে যায় পুরুষের স্পার্ম কাউন্ট। গবেষকদলের প্রধান হিলারি জোনস জানাচ্ছেন, ‘টাইট জিনস পরার ফলে পুরুষদের জননাঙ্গের উত্তাপ অস্বাভাবিক রকমের বৃদ্ধি পায়। এই উত্তাপ ক্ষতি ঘটায় স্পার্মের। কমে যায় পুরুষের স্পার্ম কাউন্ট।’ হিলারি আরও জানিয়েছেন, আঁটোসাঁটো জিন্স পরিধানকারী প্রতি পাঁচজন পুরুষের মধ্যে এক জনের শরীরে এই সমস্যা দেখা যায়।

তা হলে কী করণীয়? হিলারির পরামর্শ, পোশাক পরার সময়ে খেয়াল রাখতে হবে, কুঁচকির কাছে যেন কোনও রকম চাপ না পড়ে। জননাঙ্গের কাছে যেন যথেষ্ট হাওয়া খেলতে পারে। তেমনটা হলে আর ভয় থাকবে না কোনও।
গবেষণা জানাচ্ছে, টাইট জিন্স পরলেই পুরুষরা যৌন ক্ষমতা হারাবেন, এমনটা নয়। তবে নিয়মিত স্কিন টাইট জিন্স পরার কিছু না কিছু ক্ষতিকর প্রভাব পুরুষের যৌন জীবনে পড়বেই বলে মত গবেষকদের।

ডা. সেলিম উল্লাহ সিকদার
শিলকুপ, মনকিচর, বাঁশখালী 


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

কোন মন্তব্য নেই