advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

৯ বছরেও সংস্কার হয়নি বাঁশখালী পৌর অভ্যন্তরের যে সড়কটি!

মুহাম্মাদ সাঈদুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা ২নং ওয়ার্ডের উত্তর জলদি খলিশ্যা পাড়া প্রাথমিক বিদ্যালয় হতে ৩নং ওার্ড়ের ওলি মিয়ার দোকান পর্যন্ত প্রধান সড়ক সংযুক্ত অভ্যন্তরীন সড়কটির দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থা। প্রায় ৯-১০ বছর ধরে সীমাহীন দূর্ভোগের সম্মুখীন এলাকাবাসী। 

সাবেক পৌরমেয়র কামরুল ইসলাম হোসাইনীর আমলে কাঁচা রাস্তায় ব্রীকসলিন করা ইট গুলো পরবর্তী সাবেক পৌরমেয়র ফখরুদ্দীন চৌধুরী সংস্কারের কথা বলে তুলে নেন।  ইট তুলে নেওয়া কাঁচা রাস্তার ৯ বছরেও আর সংস্কার হয়নি। যার ফলে বর্ষা মৌসুম আসলেই এলাকাবাসীর চরম দূর্ভোগ যেন রীতিমতো । পরবর্তী পৌরমেয়র শেখ সেলিমুল হক চৌধুরী পৌরসভা  নির্বাচনের সময় এই চরম জনদূর্ভোগে কবলিত কাঁচা রাস্তাটি সংস্কারের প্রতিশ্রুতি দিয়ে আসলেও এখনো এলাকাবাসীর কপালের দূর্ভাগ্য যায়নি। নেতা ও জনপ্রতিনিধির পরিবর্তন হলেও ভাগ্যের পরিবর্তন হচ্ছেনা। এমনটাই বক্তব্য এলাকাবাসীর। 

স্থানীয় মুন্সি আমির মিয়া, ফিরোজ,আবদুল্লাহ, হেলাল, দিদার,জাফর, বাবুল সওদাগর সহ অনেকে বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার  সারাদেশে অত্যন্ত গুরুত্বের সাথে কাজ করে যাচ্ছে। পর্যাপ্ত পরিমাণের বাজেট দিচ্ছে। পৌরসভা এলাকায় এমন জনদূর্ভোগ কাম্য নয়। কতৃপক্ষ ইচ্ছে করলে শত শত মানুষের চলাচলের গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কার হয়। আমরা কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করে এ চরম জনদূর্ভোগ থেকে মুক্তি চাই। 

২নং ওয়ার্ড়ের পৌর কাউন্সিলর তপন কান্তি বড়ুয়া বলেন, এ বিষয়ে মেয়র সাহেবই ভালো বলতে পারবে। আমি অনেকবার মেয়র সাহেবকে অবহিত করেছি। ৩নং ওয়ার্ড়ের পৌর কাউন্সিলর জামশেদ আলম বলেন, আমি আগামীতে পর্যাপ্ত বাজেট পেলে আমার ওয়ার্ড পর্যন্ত সংস্কার করে ফেলবো।

এবিষয়ে মেয়র শেখ সেলিমুল হক চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করিলে পাওয়া যায়নি। পৌর পেনেল মেয়র দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগ করিলে তিনি বলেন, ঐ সড়কের পৌর কাউন্সিলর সড়কটি নিয়ে তেমন বেশি গুরুত্ব না দেওয়ায় সংস্কার হয়নি। আগামী ২০১৯ থেকে ২০২০ অর্থবছরের বাজেটে সংস্কার হবে বলে জানান তিনি।

বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই