advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

চট্টগ্রাম কলেজের মেধাবী শিক্ষার্থী শহীদুল আলম বাঁচতে চায়

জনপদ ডেস্ক: চট্টগ্রাম কলেজ অর্থনীতি বিভাগের বান্দরবান শিক্ষাসফরের বাস ২০০৯ সালে ভয়াবহ দুর্ঘটনায় পতিত হলে ১৪ জন শিক্ষার্থী মারা যায়। এতে গুরুতর আহত হয় ৫ শিক্ষার্থী৷ এদের মধ্যে শহীদুল আলমের মেরুদণ্ড ভেঙে গিয়ে দীর্ঘ ১১ বছর ধরে দুঃসহ জীবন অতিবাহিত করছে।

ইতোমধ্যে ডাক্তার জানিয়েছে উন্নত চিকিৎসা না করলে সে পঙ্গুত্ব বরণ করবে। জরুরী ভিত্তিতে অপারেশনের জন্য তাকে ভারত যাওয়ার পরামর্শ দিয়েছেন তার চিকিৎসক। নিজের ও পরিবারের সব সহায় সম্পত্তি খরচ করে কতদিন এই ব্যয়বহুল চিকিৎসা চালানো যায়?

এ প্রসঙ্গে শহীদুল আলম জানান, ‘বান্দরবান ট্রাজেডি আমার জন্য মৃত্যুর আগাম বার্তা। যা আজকের MRI রিপোর্ট এ প্রমাণ পাওয়া যায়। মেরুদন্ডের উচ্চতা হ্রাস এবং L1 সংকোচন যা অকাল পঙ্গুত্বের দিকে নিয়ে যাচ্ছে। আমার বাল্যকালের বন্ধুগণ (এসএসসি, এইসএসসি, অনার্স ও মাস্টার্স) ব্যাচমেট এবং সকলের নিকট দোয়া কামনা করছি৷ চট্টগ্রাম কলেজের মাননীয় অধ্যক্ষ ও অর্থনীতির বিভাগীয় প্রধানের সাথে সম্প্রতি চিকিৎসা বিষয়ক আলাপ করেছি। মূলতঃশিক্ষাসফর ২০০৯ আমার জীবনের সব স্বপ্ন বাস্তবায়নে বাধা হয়ে দাড়িয়েছে। যা বন্ধু বান্ধবী ও শিক্ষকদেরকে চট্টগ্রাম কলেজে একান্ত সাক্ষাতে বলে এসেছি।’

অনুভুতি প্রকাশ করতে গিয়ে রুবেল মাহমুদ (চুয়েট, সেকশন অফিসার) বলেন- ‘এ কেমন নিয়তি?? শহীদুলের মেরুদন্ডের L1, L2 এবং L 4- 5 স্বাভাবিক অবস্থান থেকে সরে গেছে। অাজ এমঅারঅাই রিপোর্টে দেখলাম তার মেরুদন্ডের উচ্চতা ধীরে ধীরে হ্রাস পাচ্ছে।

বেসরকারি চাকুরীজীবী শহীদুল আলম ইতোমধ্যে সব সহায় সম্বল চিকিৎসার পেছনে ব্যয় করেছেন। তিনি সমাজের বিত্তবানদের সুনজর কামনা করছেন।

যারা সহযোগিতা পাঠাতে চান –
Bikash no : 01818-558753,(Personal)

Rocket DBBL : 01714-288494-9,(personal)

AC No: 24451,Islami Bank Bangladesh ltd,CDA Avinew branch,Muradpur ctg.

DBBL Ac no: 145.102.2157, Md.Shahidul Alam.
Contact PlZ : 01714-288494 / 01818-558753

যারা সহযোগিতা হাত বাড়াতে চান তারা চাইলে বিকাশ/ রকেট/ ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারেন।
এক্ষেত্রে শহীদুলকে ফোন করে নিশ্চিত করার অনুরোধ জানানো হয়েছে।

কোন মন্তব্য নেই