advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

নতুন এমপিওভুক্ত হলো বাঁশখালীর তিনটি দাখিল মাদরাসা

জনপদ ডেস্কঃ ২০১৯-২০২০ নতুন অর্থবছরে এমপিও ভুক্ত হলো বাঁশখালী উপজেলার তিনটি দাখিল মাদরাসা। এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্টান গুলো- কোকদন্ডী ইসলামিয়া দাখিল মাদরাসা, বাগমারা অলি শাহ (রহঃ) সুন্নিয়া দাখিল মাদরাসা, চাম্বল হযরত খাদিজাতুল কোবরা (রঃ) মহিলা দাখিল মাদরাসা।
সারাদেশে মাদরাসা পর্যায়ে (দাখিল স্তর) নতুন করে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) করা হলো ৩৫৭টি মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠানকে। বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেন। এর মধ্য দিয়ে বহু শিক্ষক-কর্মচারীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো।
প্রধানমন্ত্রী বুধবার (২৩ অক্টোবর) ঘোষণা দিলেও এমপিওভুক্তির সিদ্ধান্ত কার্যকর হবে চলতি বছরের গত জুলাই মাস থেকে। দীর্ঘ সাড়ে ৯ বছর পর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হলো।
বুধবার গণভবনে নতুন করে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
শিক্ষা মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, এবার দুই হাজার ৭৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে।
নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-৮ম) ৪৩৯টি, মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-১০ম) ৯৯৪টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় একাদশ থেকে দ্বাদশ ৬৮টি, কলেজ একাদশ থেকে দ্বাদশ ৯৩টি, ডিগ্রি কলেজ (১৩শ-১৫শ) ৫৬টি, মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠান দাখিল ৩৫৭টি, আলিম ১২৮টি, ফাজিল ৪২টি, কামিল ২৯টি। কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান কৃষি ৬২, ভোকেশনাল ১৭৫ এবং এইচএসসি (বিএম) ২৮৩টি।

বাঁশখালীতে নতুন করে আরো তিনটি দাখিল মাদরাসাকে এমপিও ভুক্ত করায় সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্টানের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তালিকাভুক্ত শিক্ষাপ্রতিষ্টান গুলোঃ
https://drive.google.com/file/d/1vXdekAeHltS0buxz6pcizR1m4uzcp0TZ/view


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।
                  আপনার মেইল পাঠাতে:
                 banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই