advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

সেবার মান বাড়াতে বাঁশখালী জলদী আধুনিক হাসপাতালে নতুন মেশিন

জনপদ প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার 'জলদী আধুনিক হাসপাতালে' চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষে উন্নতমানের পরিক্ষার জন্য 'ইলেকট্রোলাইট এনালাইজার' নামক একটি মেশিন উদ্বোধন করা হয়েছে।

জলদী আধুনিক হাসপাতাল লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এস.এম.শোয়াইবুর রহমান ও আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু বকর এ মেশিন উদ্বোধন করেন।

এ মেশিন উদ্বোধনের মধ্য দিয়ে উন্নত পরিক্ষার মাধ্যমে উপজেলায় অাধুনিক ও উন্নত চিকিৎসাসেবা কার্যক্রমের নতুন সংযোজন হল।

জানা গেছে, এ 'ইলেকট্রোলাইট এনালাইজার’ মেশিন বাঁশখালীতে এই মাত্র প্রথম সংযোজন করা হয়েছে। এমন কি উপজেলার সরকারি হাসপাতালেও মেশিনটা নেই বললে চলে।

গত মঙ্গলবার (৪ জানুয়ারী) বিকালে জলদী আধুনিক হাসপাতাল লি. এ মেশিনের উদ্বোধন করা হয়।

উদ্বোধন শেষে হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক এস.এম. শোয়াইবুর রহমান জানান, রোগীদের উন্নত চিকিৎসা দেওয়ার লক্ষে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। সেবার মান বাড়াতে উন্নত পরিক্ষা করানোর জন্য আরো নতুন মেশিন আনা হবে। দেশের যে সকল উন্নত হাসপাতাল রয়েছে আর হাসপাতালে যে উন্নত মানের মেশিনের দরকার তা পুরুণ করা হবে জলদী আধুনিক হাসপাতালে। তিনি বলেন মেশিনটি দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী চিকিৎসা প্রতিষ্ঠান বাঁশখালীর প্রাণকেন্দ্রে অবস্থিত জলদী আধুনিক হাসপাতালে এবং বাঁশখালীতে এটিই প্রথম।
ইতোমধ্যে, হাসপাতাল কতৃপক্ষ গরীব অসহায় রোগীদের জন্য বিনামুল্যে চিকিৎসা সেবা, হতদরিদ্রদের জন্য প্রয়োজনীয় ঔষধপত্র প্রদানের লক্ষে রোগীকল্যাণ ফান্ডের ব্যবস্থা, ২৫% কম খরচে সকল ধরনের পরিক্ষা-নিরীক্ষার ব্যবস্থা, সাপ্তাহিক খৎনা ক্যাম্প ও কম খরচে মুক্তিযোদ্ধা পরিবারের জন্য চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে।

এসটি-200 প্লাস ইলেকট্রোলাইট এনালাইজার মেশিনটি ইনস্টল করেছেন এবিসি কর্পোরেশনের প্রকৌশলী ও বিপনন কর্মকর্তা।


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই