advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

করোনার উর্দ্ধগতিতেও বাঁশখালীতে শিক্ষা প্রতিষ্ঠান চালুর চেষ্টা

বাঁশখালী জনপদ ডেস্কঃ বাঁশখালী উপজেলায় একদিনেই ২৯ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ পর্যন্ত এটিই বাঁশখালীতে সর্ব্বোচ্চ আক্রান্তের রেকর্ড গড়লো। গত শুক্রবার রাতে বি.আই.টিআইডি, চমেক, সিবাসু হাসপাতালে করোনা পরীক্ষার রিপোর্টে উপজেলা সোনালী ব্যাংক পৌরসদর শাখার ব্যবস্থাপক, ৩ কর্মকর্তা, ২জন নিরাপত্তাকর্মী ও বিভিন্ন ইউনিয়নের লোকজনসহ ২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার বলেন, 'বাঁশখালীতে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিভিন্ন ল্যাবের দেওয়া রিপোর্টে গত ২৪ ঘন্টায় বাঁশখালীতে ২৯ জনের করোনা পজেটিভ আসে।'

উপজেলা হাসপাতাল সূত্রে জানা যায়, 'শনিবার ২০ জুন সকাল পর্যন্ত বাঁশখালীতে ৭১৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিভিন্ন ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ১২০ জনের করোনা পজিটিভ আসে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন। হোম আইসোলেশনে আছেন ৭০ জন, হাসপাতালে চিকিৎসাধিন আছেন ৫ জন। কোভিড-১৯' এ আক্রান্ত হয়ে মারা গেছেন এ পর্যন্ত ১জন।'

সূত্রে আরো জানা যায়, গত ১৪ ও ১৫ জুনে ৭৮ জনের নমুনা সংগ্রহ করা হয়, যার মধ্যে ২৯ জনের করোনা ভাইরাস পজেটিভ রিপোর্ট আসে। ২৯ জনের মধ্যে বাঁশখালী উপজেলা শাখাস্থ সোনালী ব্যাংকের কর্মকর্তা, কর্মচারি সহ ৮ জন, আশা ব্যাংকের কর্মকর্তা ২ জন, এফডিএস,আর এর কর্মকর্তা ২জন, চাম্বলের ৪ জন, ছনুয়ার ৬ জন, শেখেরখীলের ৩জন, গুনাগরির ১জন, বৈলছড়ির ২জন।

উল্লেখ্য, সীমাবদ্ধতার কথা জানিয়ে বাঁশখালী থেকে ২০ জনের অধিক নমুনা সংগ্রহ করা হচ্ছেনা বলে জানা যায়। এদিকে বাঁশখালীকে রেড জোন ঘোষনা দেয়ার পরও গণপরিবহন ও ব্যাবসা প্রতিষ্ঠান চালু থাকায় সাধারণ মানুষ সামাজিক দূরত্ব মানছে না।

সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করে বাঁশখালী উপজেলায় প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে বিভিন্ন বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান গুলো পড়ালেখা শুরু করে দেয় এমন অভিযোগ আনেন সচেতন মহল। তারা জানান, ইতোমধ্যে বাঁশখালী উপজেলাকে রেডজোন হিসেবে ঘোষণা দেওয়া হলেও সচেতনতা নেই কিছু বেসরকারী শিক্ষাপ্রতিষ্টানের। প্রতিদিন শিক্ষার্থীর আনাগোনায় অাতংক বিরাজ করছে সচেতন মহলের।

এ বিষয়ে জানতে চেয়ে উপজেলা নির্বাহী অফিসারকে ফোন দিলে সংযোগ পাওয়া যায়নি।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রেজাউল করিম মজুমদার সিটিজি সংবাদকে জানান, ' উপজেলার বিভিন্ন বেসরকারী শিক্ষাপ্রতিষ্টান চালুর বিষয়টি খতিয়ে দেখে মোবাইল কোর্ট বসিয়ে ব্যবস্থা নেওয়া হবে।' তাছাড়া তিনি আরো জানান, ' সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গিয়ে আমাদের ৮ জন পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। তার পরও পুলিশ নিজের জীবনের ঝুঁকি নিয়ে এলাকায় কাজ করে যাচ্ছেন। বাঁশখালী থানা পুলিশ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে তৎফর রয়েছেন।'



বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই