advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

সড়ক দূর্ঘটনায় আহত বাঁশখালীর হাফেজে কোরআন আবুবকর বাঁচতে চায়

শিব্বির আহমদ রানাঃ "মানুষ মানুষের জন্য জিবন জিবনের জন্য"। প্রতিটি মানুষেরই সুষ্টু দেহ নিয়ে বেঁচে থাকার তীব্র ইচ্ছা। পৃথীবি ছেড়ে চলে যেতে চায় না কেউ। অনেকের জিবন দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে বেঁচে থাকার জন্য হারিয়েছে জিবনের সর্বস্ব। অনেকের অভাবের সংসারে দিনে আনে দিনে খায় গোচর। এতো কিছুর স্বর্ত্বেও বেঁচে থাকার লড়াই চলে। সমাজের বৃত্তবান লোকের সহচার্যে ও সহযোগীতায় ফিরে পায় নতুন জীবন। স্বপ্ন দেখে বেঁচে থাকার। মানুষের পাশে দাঁড়ানো মানুষের অন্যতম কর্তব্য। 
এদিকে দরিদ্র পরিবারে জন্ম গ্রহণ করা হাফেজে কোআরান মু. আবু বকর (২২) গত ৭ আগস্ট ২০২০ ইংরেজী বাঁশখালী প্রধান সড়কে পুঁইছড়ি প্রেমবাজার এলাকায় সিএনজি ও টেক্সীর মুখোমুখি সংঘর্ষে মারাত্মকভাবে আহত হয় সিএনজি আরোহী আবু বকর। ওই ঘটনায় একজনের মৃত্যু হলেও কোন রকম বেঁচে আছেন আবু বকর। ঘটনার পর চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের অর্থোপেডিক বিভাগের ডাক্তারের তত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। হতদরিদ্র্য পরিবারের পক্ষে ব্যয়বহুল চিকিৎসার খরচ চালাতে সক্ষম না হওয়ায় বর্তমানে বাড়ীতেই নিয়ে আসতে বাধ্য হন তার পরিবার। তবে সবার সহযোগীতা পেলে আবু বকর ফিরে পাবে নতুন জিবন। পায়ের উপর ভর করে হাঁটতে পারবে অন্য দশজনের মতো। মা-বাবার স্বপ্নের ছায়া হয়ে থাকতে পারবে সে।
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড এলাকার পশ্চিম চাম্বল সিন্ধিপাড়া জোহরা বাপের বাড়ীর আলী হোসেন এর পুত্র সে। তার বাবা একজন দিন মজুর ভ্যানচালক। তারা ৮ ভাই বোনের মধ্যে হাফেজ আবুবকর ৫ম সন্তান। দরিদ্র্য পরিবারের সন্তান হাফেজ আবুবকর স্বল্প বেতনের এক বেডবেডিংয়ের দোকানে চাকরি করতো। সড়ক দূর্ঘটনায় এখন আবুবকরের জীবন সংকটাপন্ন। সে বাঁচতে সমাজের বৃত্তবান লোকজনের সহযোগীতা চায়।
আবু বকরের মা মোহছেনা বেগম'র সাথে কথা বললে তিনি প্রতিবেদককে জানান, 'বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ তাকে উন্নত চিকিৎসা দিতে হবে। আবু বকর সড়ক দূর্ঘটনায় হাঁটুতে মারাত্মকভাবে অাঘাতপ্রাপ্ত হয়ে ভেঙ্গে যায়। তার উন্নত চিকিৎসার জন্য প্রায় ৬ লক্ষাধিক টাকা ব্যয় হবে বলেও জানিয়েছেন তারা।' তার মা বলেন- আমার স্বামী একজন দিনমজুর ভ্যানচালক খুবই দরিদ্র লোক। অতি কষ্টের মধ্যে আমাদের সংসার চলে। খুব কষ্ট করে দিনাতিপাত করতে হয় আমাদের। আমার ছেলের চিকিৎসার জন্য এত টাকা কিভাবে জোগাড় করবো জানি না।

এদিকে দিন দিন তার অবস্থা সংকটাপন্ন হচ্ছে। এজন্য সকলের সহযোগিতা কামনা করছেন আবুবকরের পরিবার। তাকে বাঁচাতে সকলের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার। তাঁকে বাঁচাতে সাহায্য পাঠানো যাবে (তার মায়ের পার্সনাল বিকাশ নং- ০১৮৩০২২৩৭৫৮)। সার্বিক যোগাযোগ:  আবু বকরের মা মোহছেনা বেগম, মোবাইল নং-০১৮৩০২২৩৭৫৮)।



বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।
বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই