advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

আফ্রিকার মোজাম্বিকে প্রবাসী বাঁশখালীর উদ্যোগে বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রবাসী ডেস্কঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আফ্রিকার মোজাম্বিকে বাংলাদেশ প্রবাসী বিএনপি, যুবদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে মানিকা প্রভেন্সিয়ায় কেক কেটে গত রোববার বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
মোজাম্বিক প্রবাসী শিমুইর বিশিষ্ট ব্যবসায়ী বাঁশখালীর শিলকুপ ইউনিয়নের কৃতি সন্তান বিএনপি নেতা হাজ্বী আব্দুল গফুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শিমুইর শহরের বিশিষ্ট ব্যবসায়ী খোরশেদুল আলম চৌধুরী।
এতে অন্যন্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাঁশখালী উপজেলার সরল ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি নেতা ওমর কাজী, বাঁশখালী পৌরসভাস্থ ভাদালিয়ার মুহিব উল্লাহ্ চৌধুরী হিরু, বাঁশখালী আলাওল কলেজের সাবেক ছাত্রদল নেতা মোজাম্মেল হক, মুহাম্মদ মুহিম, বাঁশখালী পৌরসভা ৭নম্বর ওয়ার্ডের ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি নুরুল কাদের, কালীপুর ইউনিয়নের সাবেক যুবদল নেতা আকবর হোসেন, শীলকুপ ইউনিয়নের বিএনপি নেতা আবুল কালাম, শীলকুপ ইউনিয়নের মনকিচর ২নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার মরহুম আহমদ খলিল প্রকাশ কালু মেম্বারের সন্তান সমাজ সেবক ও শিক্ষানুরাগী এবং বিএনপি নেতা মাষ্টার ওমর ফারুক, আরিফ উল্লাহ্, কামাল উদ্দিন, পুইছড়ি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি আবু ছাদেক, ফারেসুল আলম, মোরশেদুল আলম বাদশা, মোঃ হোমায়ুন, মোঃ বেলাল সহ আরোও অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্মৃতিচারণ করে বক্তারা বলেন, ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর দলটির যাত্রা শুরু হয়। প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতেগড়া দলটি এখন সবচেয়ে কঠিন সময় পার করছে। দলীয় প্রধান বেগম খালেদা জিয়া দীর্ঘদিন কারাগারে থাকার পর শর্তসাপেক্ষে ছয় মাসের মুক্তি পেয়েছেন। তার মুক্তির ৫ মাস গত হয়েছে। গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই নতুন নির্বাচনের দাবি আদায় আর দল গোছানোর কঠিন চ্যালেঞ্জ সামনে রেখে পথ হাঁটছে দলটি। রাজনৈতিক সমন্বয় অক্ষুণ্ন রেখে সামনে চলাকেও বড় চ্যালেঞ্জ মনে করছেন দলটির মোজাম্বিক প্রবাসী নেতাকর্মীরা।
তারা আরো বলেন, বর্তমান যে রাষ্ট্র ব্যবস্থা, এই রাষ্ট্র ব্যবস্থা হচ্ছে একটা এক নায়কতান্ত্রিক, স্বৈরাচারী, ফ্যাসিবাদি রাষ্ট্র ব্যবস্থা। এখানে যেহেতু জনপ্রিয় রাজনৈতিক দল বা গণতান্ত্রিক অধিকার নেই, সেই কারণেই এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার সুযোগটা অনেক সীমিত হয়ে গেছে। সেজন্যই জনগণকে এখন আমাদের উদ্বুদ্ধ করে কাজের মধ্যে যেতে হবে।
আমাদের এই প্রতিষ্ঠাবার্ষিকীর লক্ষ্য এবং উদ্দেশ্য হচ্ছে দেশকে বাঁচাতে হবে, দেশের মানুষকে বাঁচাতে হবে। দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। আর এসব করার আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, যিনি গণতন্ত্রের আপসহীন নেত্রী তার পূর্ণ মুক্তির মাধ্যমে এই দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে বলে দাবী জানান বক্তারা।
তারা আরো বলেন, গত নির্বাচনে প্রমাণ হয়েছে যে, বিএনপি আগে যেমন জনপ্রিয়দল ছিল তার চেয়ে এখন আরো বেশি জনপ্রিয়। যদি আমরা জনপ্রিয় দল না হই, যদি আওয়ামী লীগের কাছে আমাদের জনপ্রিয়তার খবর না যেতে থাকে, যদি মানুষ ভোট দেয়ার সুযোগ পায় তাহলে বিএনপি বিপুলভাবে নির্বাচিত হওয়ার সুযোগ পাবে, এটা যদি তারা জেনে না থাকে তাহলে ভোটের আগের দিন রাতে ভোট ডাকাতি করলো কেন?

তারা দাবী করে বলেন, দেশে এখন গণতন্ত্র নেই, আইনের শাসন নেই। বিচার বিভাগ তার আপন গতিতে চলেনা। দিন দিন রাষ্ট্রে গুম ও খুনের মিছিল দীর্ঘ হচ্ছে। এসকে সিনহার মতো সেনা অফিসারকে নির্বিচারে হত্যা, ইউএনও ওয়াহিদার মতো রাষ্ট্রীয় অামলাদের উপর নৃশংস হামলার তীব্র নিন্দা জানিয়েছেন উপস্থিত বক্তারা।



বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।
বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই