advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

মামলায় কারাভোগ, অতঃপর সাময়িক বরখাস্ত গন্ডামারা ইউপি চেয়ারম্যান লেয়াকত

গন্ডামারা ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান মো. লেয়াকত আলী

জনপদ সংবাদদাতাঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান মো. লেয়াকত আলীকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সোমবার (৬ মার্চ) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলাধীন গন্ডামারা ইউনিয়নে নির্মিত এস. আলম গ্রুফের মালিকানাধীন কয়লাভিত্তিক এসএস পাওয়ার প্লেন্টে গত ৮ ফেব্রুয়ারী-২৩ ইং তারিখে ঠিকাদারের কাজে  বাঁধা ও পুলিশের ওপর হামলায় বাঁশখালী থানায় দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। গত ২০১৮ সালের ৪ জুন বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজ মাঠে উপজেলা বিএনপি’র ব্যানারে এক ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও আওয়ামী লীগকে খুনির দল বলে জনসম্মুখে মাইক লাগিয়ে 'খুনি হাসিনার গদিতে আগুন জ্বালাও একসাথে, দেশ বাঁচাও জালেম সরকার হঠাও' সহ অসংখ্য উস্কানিমূলক বক্তব্যসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি ও রাষ্ট্রদ্রোহীমূলক বক্তব্য প্রদান করেন চেয়ারম্যান লেয়াকত আলী।

গন্ডামারা এসএস পাওরপ্লান্টসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদা আদায়, ভূমি ও জলদস্যুসহ অন্যান্য অপরাধমূলক কর্মকান্ডে এলাকায় ত্রাস সৃষ্টি, উপকূলীয় জলদস্যু বাহিনীর সাথে তার সম্পৃক্ততার অপরাধে, পাহাড়ী ও দেশীয় সন্ত্রসীর সাথে সম্পৃক্ততার অভিযোগে তার বিরোদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয় বলে জানা যায়।

স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (খ) (ঘ) ধারা অনুযায়ী অপরাধ সংঘটিত করায় তার বিরোদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে চট্টগ্রাম জেলা প্রশাসক স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাছে সুপারিশ করলে তাকে গত ৬ মার্চ প্রজ্ঞাপনের মাধ্যমে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হারুন মোল্লা জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে গন্ডামারা ইউপি চেয়ারম্যান মো. লেয়াকত আলীকে সাময়িক বরখাস্ত করেছে। তবে ওই ইউনিয়নে যিনি প্যানেল চেয়ারম্যান হিসেবে আছেন তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার প্রদান করা হবে।

উল্লেখ্য, গন্ডামারা ইউনিয়নে নির্মিত এস. আলম গ্রুফের মালিকানাধীন কয়লাভিত্তিক এসএস পাওয়ার প্লেন্টে গত ৮ ফেব্রুয়ারী-২৩ ইং তারিখে ঠিকাদারের কাজে  বাঁধা ও পুলিশের ওপর হামলায় বাঁশখালী থানায় দায়েরকৃত মামলায় তিনি এখনও কারান্তরিণ রয়েছেন।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই