advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে হিন্দু পরিবারের বসতঘর ভাংচুর ও ভূমি জবরদখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন


জনপদ সংবাদদাতাঃ চট্টগ্রামের বাঁশখালীতে হিন্দু পরিবারের বসতঘর ভাংচুর, মালামাল লুটপাট ও ভূমি জবর দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে একটি ভুক্তভোগী হিন্দু পরিবার। মঙ্গলবার বিকেল ৩টায় ভুক্তভোগী মালতি রাণী সুশীল পরিবারের উদ্যোগে বাঁশখালী পৌরসভাস্থ গ্রীনচিলি হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের মালতী রাণী বলেন, বাঁশখালী পৌরসভার উত্তর জলদী ব্রাক্ষ্মন পাড়া ৬ নম্বর ওয়ার্ড এলাকায় বিগত ২০০৭ সালে রেজিস্ট্রিকৃত ৪১৭৪ নম্বর কবলামুলে ১৩ গন্ডা ১ কড়া ১ ক্রান্তি জায়গা আমার খরিদা সম্পত্তি হয়। যাহা বিএস খতিয়ান নং-১৭২৫, বিএস দাগ ৮৭১৭, ৮৭১৯ ও ৮৭২৭ নম্বর মুলে নামজারি সৃজিত খতিয়ান নম্বর ৩৯৪৭ হতে ৪০৪৮ নম্বরে নামজারী আমার নামে চূড়ান্ত প্রচার আছে। ২০০৭ সাল থেকে উল্লেখিত জায়গায় আমি শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। সেখানে অধিক টাকা ব্যয়ে বসতঘর নির্মাণ, ভাড়াঘর, পুকুর কর্তন, ফলজ, বনজ সহ বিভিন্ন জাতের গাছপালা লাগিয়ে বসবাস করে আসছি। এরই মধ্যে বিগত ৩ মাস পূর্বে স্থানীয় প্রভাবশালী আব্দুল জলিল, মু. জসিম উদ্দিন, সব্বির আহমদ, মুন্সি অশোক চৌধুরী, টুটুন চক্রবর্তী সহ স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বসতঘর ভাংচুর, মালামাল লুটপাট করে নিয়ে যায়।

ঘটনার একসপ্তাহ পূর্বে সন্ত্রাসীরা আমি ও আমার স্বামীকে প্রাণনাশের ও বসতঘর জবর দখলের হুমকী দিলে বাঁশখালী থানায় লিখিত অভিযোগ দায়ের করলে ওসি মহোদয় এক সপ্তাহ পরে অভিযোগ নিতে পারবে বলে জানায়। পরবর্তী সন্ত্রাসীরা ঘটনা সংঘটিত করলে ৯৯৯ এ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ যায়। এর পরেও আমি সঠিক প্রতিকার ও আইনী সহায়তা পাইনি। এ বিষয়ে কাতার প্রবাসে থাকা আমার ছেলে সূখু সুশীল স্বরাস্ট্রমন্ত্রী ও পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করলে সন্ত্রাসীরা আরো ক্ষীপ্ত হয়ে পড়ে। সর্বশেষ গত ৪ জুন গভীর রাতে সন্ত্রাসীরা আমার দখলীয় জায়গাতে ভরাট কার্য চালায়। এ বিষয়ে সংশ্লীষ্ট থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেও কোন প্রতিকার পাইনি।

সর্বশেষ ৫ জুন চট্টগ্রাম জেলা প্রশাসকের বরাবর একটি অভিযোগ দায়ের করি। এরপর খবর পেয়ে সন্ত্রাসীরা ক্ষীপ্ত হয়ে আমার পরিবারকে প্রাননাশের হুমকী দিয়ে যাচ্ছে। এ মুহূর্তে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভোগছি। সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা পেতে এবং আমার বসতভিটা, দখলীয় জমি উদ্ধারের জন্য আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রী ও ভূমিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে এ সময় মালতী রানী সুশীলের স্বামী বাবুল সুশীল ও তাদের এক কন্যা উপস্থিত ছিলেন।





বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই