advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

গভীর রাতে বাঁশখালী সমুদ্র সৈকতে মাটি খেকোর দৌরাত্ম্য, স্ক্যাভেটর জব্দ



শিব্বির আহমদ রানাঃ চট্টগ্রামের বাঁশখালী সমুদ্র সৈকতের খানখানাবাদ ইউনিয়নে বেড়ীবাঁধের পাশেই গভীর রাতে অবৈধভাবে মাটি কাটার দায়ে একটি স্ক্যাভেটর জব্দ করেছে বাহারছড়া পুলিশ ফাঁড়ি। এসময় মাটি বহন কাজে ব্যবহৃত ড্রাম ট্রাক সহ ভূমিদস্যুরা পালিয়ে যায়।

বুধবার (২০ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এসময় খানখানাবাদের কদম রসুল রহমত নগর এলাকায় বেড়িবাঁধের ভাঙ্গন অংশের কাছ থেকে স্ক্যাভেটর বসিয়ে মাটি কেটে নিয়ে যাচ্ছে ভূমিদস্যুরা।

খানখানাবাদ ইউপি চেয়ারম্যান জসীম হাদায়দার বলেন, খবর পেয়ে মাটি কাটা অবস্থায় একটি স্ক্যাভেটর জব্দ করে বাহারছড়া পুলিশ ফাড়িকে খবর দিই। এ সময় ঘটনাস্থল থেকে মাটি বহন কাজে ব্যবহৃত ড্রাম ট্রাক ও ভুমি দস্যুচক্রের মূল হোতারা দ্রুত পালিয়ে যায়। 

তিনি আরো বলেন, এরা জাতির শত্রু। যে বেড়িবাঁধ আমাদের জীবন রক্ষার একমাত্র সম্বল, সেখান থেকে মাটি পাচার করা জঘণ্য অপরাধ। শীঘ্রই এদেরকে আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

বাহারছড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. মজনু মিয়া বলেন, রাতের অন্ধকারে খানখানাবাদের বেড়ীবাঁধের ভাঙ্গা অংশ থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থল থেকে একটি স্ক্যাভেটর জব্দ করি। ভূমিদস্যুদের বিরোদ্ধে ফাঁড়িতে জিডি করা হয়েছে। জব্দকৃত স্ক্যাবেটরটি বাঁশখালী থানা হেফাজতে রয়েছে বলে জানান তিনি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল খালেক পাটোয়ারী জানান, 'এ বিষয়ে আমি অবগত হয়েছি। বাহারছড়া পুলিশ ফাঁড়িতে ভূমিদস্যুদের বিরুদ্ধে জিডি করা হয়েছে শুনলাম। এ বিষয়ে বাঁশখালী থানা পুলিশ আইনগত ব্যবস্থাগ্রহণ করবে।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই