advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে দুই ইট ভাটায় অভিযান, আট লাখ টাকা জরিমানা



শিব্বির আহমদ রানাঃ চট্টগ্রামের বাঁশখালীতে অবৈধভাবে গড়ে ওঠা দুইটি ইট ভাটার মালিককে কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় ব্যবহার এবং কাঠ পোড়ানোর অপরাধে আট লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বাহারছড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারী বলেন, 'হাইকোর্টের নির্দেশ অনুযায়ী যেসব ইট ভাটার কাগজপত্র নেই, সেই ভাটাগুলো বন্ধের নির্দেশ রয়েছে। তাই পরিবেশ দূষণকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। তাছাড়া অবৈধভাবে কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় ব্যবহার এবং কাঠ পোড়ানোর অপরাধে এ জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, অব্যাহত অভিযানের ধারাবাহিকতায় উপজেলার বাহারছড়া এলাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ ধারায় এম.বি.এম ব্রিকস ও খাজা আজমির ব্রিকস কে ৪ লক্ষ টাকা করে মোট ৮ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যসহ ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।





বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই