বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

ভ্রাম্যমাণ অভিযানে বাঁশখালীতে ৪টি বোটসহ ১১৫মণ মাছ জব্দ, ১০লক্ষ টাকা জরিমানা

জনপদসংবাদদাতাঃ চট্টগ্রামের বাঁশখালীতে ৬৫ দিন সমুদ্রে মাছ আহরণ নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বোট ফিশিং করায় বঙ্গোপসাগরের বাঁশখালী চ্যানেলের বিভিন্ন পয়েন্টে রোববার দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে এ সময় মাছ বোঝাই ৪টি বোট আটক, একটি যান্ত্রিক মৎস্য নৌযানে অবৈধভাবে ট্রলিং সিস্টেম বসানোসহ, ১১৫ মণ সামুদ্রিক মাছ জব্দপূর্বক সর্বমোট ১০ লক্ষ ৬ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে শেখেরখীল ফাঁড়িরমুখে অবৈধভাবে মশারীর নেট বসিয়ে চিংড়ি পোনা ধরার অপরাধে ৫টি নেট জব্দপপূর্বক পোড়ানো হয়।
বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার এর নির্দেশনায় উপজেলা মৎস্য দপ্তর ও কোস্টগার্ড বাঁশখালী এ যৌথ অভিযান পরিচালনা করেন।

অভিযানে এ সময় সিনিয়র বাঁশখালী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহমুদুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ কোস্টগার্ডের কন্টিজেন্স কমান্ডার মো. মিজানুর রহমান, সামুদ্রিক মৎস্য দপ্তর চট্টগ্রামের পরিদর্শক মো. মনজুর আলম, আব্দুল কুদ্দুস, মেরিন অফিসার সাইফুল ইসলাম, ইনুমেটর মো. আলমগীর উপস্থিত ছিলেন।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, অভিযানে অবৈধভাবে ফিশিং করায় ৪টি বোট আটক পূর্বক ৪৬০০ কেজি মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছ থেকে ৫শ কেজী মাছ স্থানীয় ২৩টি এতিম খানায় বিতরণ করা হয়। একই সাথে শেখেরখীল ফাঁড়ির মুখে চিংড়ি পোনা ধরার জন্য অবৈধভাবে বসানো ৫ হাজার মিটার দৈর্ঘ্যের ৫টি মশারী নেট জব্দ করে পোড়ানো হয়। এছাড়া আল্লাহ মালিক নামক একটি যান্ত্রিক মৎস্য নৌযানে অবৈধভাবে বসানো ট্রলিং সিস্টেম ও ট্রলডোর অপসারণ করা হয়। এসময় ওই বোট মালিককে ২ লক্ষ টাকা জরিমানা আদায় পূর্বক মুছলেকা নেয়া হয়।







বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.