বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

শিক্ষাবিদ ও কলামিস্ট আবুল হোসেন চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ

বাঁশখালী জনপদঃ প্রাক্তন জেলা শিক্ষা অফিসার আবুল হোসেন চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ (১৮ আগস্ট)। এ উপলক্ষে তাঁর পরিবারের পক্ষ থেকে বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের মনকিচর গ্রামে মরহুমের কবর সংলগ্ন মসজিদে খতমে কোরআন ও মিলাদ মাহফিল এবং জিয়ারতের কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন তাঁর সুযোগ্য পুত্র শীলকূপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আকতার হোসেন।

দক্ষিণ চট্টগ্রামের গুণীজ এই শিক্ষাবিদ ও কলামিস্ট নিজ গ্রামে বাঁশখালী ইউনাইটেড উচ্চ বিদ্যালয় (বর্তমান-সরকারি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়), মনকিচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ডাকঘর স্থাপন করেন

১৯৮৩ সালে জেলা শিক্ষা অফিসারের চাকরি থেকে অবসর নিয়ে তিনি চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান বাইতুশ শরফ আদর্শ মাদরাসার ভারপ্রাপ্ত  ও বাইতুশ শরফ গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে যোগ দেন এবং দীর্ঘদিন তিনি এই প্রতিষ্ঠানে কর্মজীবন অতিবাহিত করেন। তিনি বাঁশখালী পৌরসভাস্থ দক্ষিণ জলদী রংগিয়াঘোনা মনছুরিয়া ফাযিল মাদরাসা'র পরিচালনা বোর্ডের (গভর্ণিং বোর্ড) সভাপতি ছিলেন।

১৯৯৬ সালের ১৮ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তাঁর স্মৃতিকে স্মরণীয় করে রাখতে বাঁশখালীর শীলকূপ ইউনিয়নের প্রধান সড়কটিকে আবুল হোসেন চৌধুরী সড়ক নামকরণ করা হয়েছে।





বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.