বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

জসিম মনছুরির 'বৃষ্টি আসলে সবকিছু ভিজে যায়' এর পাঠ উন্মোচন

জনপদডেস্কঃ কবি ও কথাসাহিত্যিক জসিম উদ্দিন মনছুরির সম্পাদন ও সংকলনে যৌথকাব্যগ্রন্থ 'বৃষ্টি আসলে সবকিছু ভিজে যায়' এর পাঠ উন্মোচন নগরীর চট্টগ্রাম একাডেমি হলরুমে অনুষ্ঠিত হয়। গলুই প্রকাশনীর স্বত্বাধিকারী বিশিষ্ট লেখক ও গবেষক কাজী সাইফুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাব্যগ্রন্থের সম্পাদক কবি ও কথাসাহিত্যিক জসিম উদ্দিন মনছুরি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক হাফিজ রশিদ খান, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর ফরিদ উদ্দিন ফারুক, মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি- সাংবাদিক ও অধ্যাপক কমরুদ্দিন আহমদ।

আরো উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক পিএলসির সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ শাহাজান মনির, কবি ও মুক্তিযোদ্ধা শুক্কুর চৌধুরী, কবি জিতেন্দ্র লাল বড়ুয়া, অধ্যাপক ড. হারুন হাফিজ, জীবনমুখী কথা সাহিত্যিক নুরুল মুহাম্মদ কাদের, কবি ও অধ্যক্ষ  জাকারিয়া সিরাজ, সিরাত গবেষক ও কবি ইমাম বখস চৌধুরী হেলাল, কবি ও সংগঠক ফারুক জাহাঙ্গীর, কবি ও শিক্ষক পারভিন আক্তার, শিশু সাহিত্যিক কবি বখতিয়ার, পলিটেকনিকেল ইনস্টিটিউটের শিক্ষক শাহাদাত হোসাইন, অধ্যাপক নেজাম উদ্দিন সাগর, কবি দীপিকা বড়ুয়া।

এ সময় মনোজ্ঞ গান পরিবেশন করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মু. জাহাঙ্গীর আলম চৌধুরী, আবৃত্তি করেন খুদে আবৃত্তিকার সাফওয়ান হাকিম রিহান। গলুই প্রকাশনীর ব্যানারে বইটি প্রকাশিত হয়। কাব্যগ্রন্থটিতে সমসাময়িক বিষয় নিয়ে অনেকগুলি কবিতা স্থান পেয়েছে।

বক্তারা বলেন, কাব্যগ্রন্থটির  নাম যেমন নান্দনিক হয়েছে তেমনি চব্বিশজন কবির কবিতায় কাব্যগ্রন্থটি ঋদ্ধ হয়েছে। ছাত্র জনতার লাল বিপ্লবোত্তর প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থটিতে লাল বিপ্লবের উত্থাল দিনগুলির সমসাময়িক চিত্র সফলভাবে প্রতিফলিত হয়েছে। বক্তারা সুন্দর নান্দনিক বইটি উপহার দেওয়ায় প্রকাশক ও সম্পাদকের ভূয়সী প্রশংসা করেন।





বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.