বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

আজ বীর মুক্তিযোদ্ধা সোলতানুল কবির চৌধুরীর ৪র্থ মৃত্যুবার্ষিকী

"বিনম্রশ্রদ্ধাঞ্জলী বীর মুক্তিযোদ্ধা"

আজ বীর মুক্তিযোদ্ধা সোলতানুল কবির চৌধুরীর ৪র্থ মৃত্যুবার্ষিকী 

বাঁশখালী জনপদের খবর ডেস্ক:  বাঁশখালী আওয়ালীগ পরিবারের পরিচ্ছন্ন একজন অবিসংবাদিত নেতা ছিলেন এডভোকেট সোলতানুল কবির চৌধুরী। তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির (ভারপ্রাপ্ত) সভাপতি, সাবেক প্রেসিডিয়াম সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, বাঁশখালীর সাবেক সাংসদ, বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের আহবায়ক।

আজ বীর মুক্তিযোদ্ধা মরহুম এড.সুলতানুল কবির চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী। তিনি বিগত ২০১৪ সালের ৩০ জুন ঢাকায় পবিত্র রমজান মাসের ১ম দিনে মৃত্যু বরণ করেন। রাজনৈতিক অঙ্গনে তিনি ছিলেন আপসহীন নেতা। দলের দুঃসময়ে তিনি ছিলেন অকুতোভয় সৈনিক। তৎকালীন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাঁশখালীকে হানাদারমুক্ত করতে এবং ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি লালদীঘি মাঠে আওয়ামী লীগের জনসভায় নিজের জীবন বাজি রেখে পুলিশের গুলি থেকে বর্তমান সময়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কথিত সন্ত্রাসী হামলা থেকে উদ্ধার করেছিলেন। পাশাপাশি ১৯৭৭ সালের ১১ আগস্ট বাঁশখালীর কৃতি সন্তান চট্টগ্রাম আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী মরহুম মৌলভী সৈয়দ আহমদকে হত্যা করার পর বাঁশখালীসহ সমগ্র দক্ষিণ চট্টগ্রামের রাজনীতিতে তার ভূমিকা ছিল অপরিসীম।

১৯৭৮ সালে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি সাংগঠনিক সম্পাদক এবং ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তাঁর মৃত্যুতে বাঁশখালী জনপদ হারালো একজন অভিবাবক।

-বাঁশখালী জনপদ ডেস্ক- শিব্বির আহমদ রানা

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.