advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

ভিডিও কনফারেন্সে বাঁশখালী ফায়ার সার্ভিস, আদালত ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


জনপদ প্রতিবেদন: চট্টগ্রাম জেলার ১৬টি প্রকল্প ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী বৃহস্পতিবার (১ নভেম্বর) সারাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ প্রকল্পের আওতায় চট্টগ্রামের ১৬ প্রকল্প উদ্বোধন করা হবে। 

প্রকল্প গুলোর মধ্যে রয়েছে- বাঁশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাঁশখালী আদালত ভবন, চট্টগ্রাম প্রেসক্লাবে নির্মিত বঙ্গবন্ধু হল, চট্টগ্রাম সিটি আউটার রিং রোড প্রকল্প, ১৯৮৮ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিসৌধ,  কালিরঘাট সেতু হতে চাক্তাই খাল পর্যন্ত সড়ক নির্মাণ, লালখান বাজার হতে শাহ আমানত বিমানবন্দর পর্যন্ত এডিলভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ, চট্টগ্রাম টেক্সটাইল ইনস্টিটিউট, রাঙ্গুনিয়া উপজেলা শিল্পকলা একাডেমি, বে-টার্মিনাল নির্মাণ, চট্টগ্রাম বন্দরে ৩টি শিপ টু শোর গ্যান্ট্রি ক্রেন স্থাপন, পটিয়া দুগ্ধ কারখানা ও বাংলাদেশ শিপিং কর্পোরেশনের নতুন জাহাজ এমভি বাংলার জয়যাত্রার উদ্বোধনের কথা রয়েছে। 

এছাড়াও রাঙ্গুনিয়ার কেএফডি লি: এর বহুমুখী ইউনিটের উন্নয়ন ও আধুনিকায়ন প্রকল্প, সীতাকুণ্ড গালফ্রা হাবিব লি: এর বিএমআরই, বে-টার্মিনাল নির্মাণের ভিক্তিপ্রস্তর স্থাপন করবেন। 

এছাড়াও উত্তর চট্টগ্রামের রাঙ্গুনিয়া, দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা, চন্দনাইশ ও সাতকানিয়া উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসাবে ঘোষণা করা হবে।

বাঁশখালীজনপদ২৪.কম/রানা

কোন মন্তব্য নেই