advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীবাসীকে ঘূর্ণিঝড় পরিস্থির ঝুঁকি এড়াতে সতর্ক থাকার আহ্বান সাংসদ মোস্তাফিজের


জনপদ ডেস্কঃ প্রিয় এলাকাবাসী আমার সালাম ও শুভেচ্ছা নিবেন। আবহাওয়া সূত্র জানিয়েছেন, বঙ্গোপসাগর দিয়ে প্রবল বেগে তেড়ে আসা ঘূর্ণিঝড় ফণি বাংলাদেশে হানা দিতে পারে শুক্রবার সারারাত ব্যাপী। দেশের  ইতিহাসে সবথেকে ভয়াবহ ঘুর্নিঝড় 'ফণি' প্রচন্ড বেগে আঘাত হানার সম্ভবনা রয়েছে উপকূলীয় অঞ্চল সহ দেশের প্রায় সর্বত্রে।

আবহাওয়া অফিস থেকে ইতিমধ্যে ৭নং সতর্কতামূলক বিপদ সংকেত ঘোষনা করে সকলকে নিরাপদে স্থানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বাঁশখালী উপজেলা প্রশাসনও যে কোন দূর্যোগ পরিস্থিতি এড়াতে প্রস্তুত রয়েছে। ইতোমধ্যে উপজেলার ১০২ টি আশ্রয় কেন্দ্র গুলো খুলে দেওয়া হয়েছে। সমুদ্রোপকূলবর্তী এলাকায় সতর্কতা সংকেত নির্দেশক পতাকা উত্তোলন করেছে।

এলাকার সকল সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী  স্কুল-মাদ্রাসার শিক্ষক, মসজিদের ইমাম সাহেব, মন্দিরের পুরোহীত সহ সকল ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার ও দলীয় সংগঠনের নেতা কর্মী ও স্বেচ্চাসেবক সংস্থার সদস্যদের কে বিশেষ শতর্কতার সহিত দুর্যোগ পরিস্তিতি এড়ানোর জন্য সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হলো।

হাসপাতালের চিকিৎসকেরা সকলে প্রস্তুত থাকবেন। সম্ভব হলে ঘুর্নিঝড়ের ভয়াবহতা সম্পর্কে সরকারিভাবে মাইকিং এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের বৃদ্ধা নারী-পুরুষ, শিশুদেরকে পাকাঘর বিশেষ করে সরকারি স্কুল-মাদ্রাসা বা মন্দিরে অবস্থান করতে আহবান জানাতে পারেন। 

আজ জুমার নামাযে প্রত্যেক মসজিদের ইমাম সাহেবদেরকে ঘূর্ণিঝড় ফণির আহুত দূর্যোগ থেকে সারাদেশকে রক্ষা করার জন্য দোয়া প্রার্থনা করতে বলেন তিনি। তাছাড়া অপরাপর ধর্মীয় গুরুরা সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করবে। মহান সৃষ্টিকর্তা আমাদের সবাই কে সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করবেন ইনশাআল্লাহ।

অালহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এম পি (চট্টগ্রাম-১৬ বাশঁখালী)


বাঁশখালী জনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

কোন মন্তব্য নেই