advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে ব্রীজ ভেঙ্গে সাঁকো মৃতের লাশ পার হলো নৌকায়!

শিব্বির আহমদ রানা: চট্টগ্রামের বাঁশখালীতে নৌকা দিয়ে লাশ পারাপারের মতো ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পুঁইছড়ি ইউনিয়নে। শনিবার (৬জুলাই) ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের সরলিয়াঘােনার আলি আকবরের ছেলে আজিজুর রহমানের লাশটি দাফনের জন্য খাসমতিয়া জামে মসজিদে তাদের স্থানীয় কবরস্থানে নিয়ে যেতে এই বিপত্তি ঘটে। এ ঘটনায় জনপ্রতিনিধির খামখেয়ালীর জন্য এলাকাবাসীদের মাঝে  ক্ষোভ দেখা দিয়েছে।

স্থানীয়সূত্রে জানা যায়, গত বছরের বর্ষা মৌসুমে আরব শাহ্ বাজার সংযোগ পুইছড়ি রেজাউল পাশা সড়কের উপর দিয়ে নির্মিত কংক্রিটের কালভার্টটি ভেঙ্গে গেলে আর সংস্কার করা হয়নি। সরলিয়াঘোনা খালের উপর ব্রীজের বিকল্প হিসেবে নির্মাণ করা হয় বাঁশের সাঁকো। দীর্ঘ দু'কিলোমিটারের দূরত্বের সড়কে বন্ধ হয়ে যায় সাধারাণ যানবাহন চলাচল। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো দিয়ে পারাপার করছে পুইছড়ি ইজ্জতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, পুইছড়ি ইসলামিয়া কামিল মাদরাসা ও মাষ্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজে পড়ুয়া শিক্ষার্থীসহ সাধারণ পথচারী।

লবণ পরিবহনের নৌকা গুলো এই ছিপ কালভার্ট সেতুটির নিচ দিয়ে যেতে না পারায় কংক্রিটের কালভার্টই সম্পূর্ণ ভেঙ্গে ফেলা হয়েছে বলে জানায় স্থানীয়রা। পরবর্তী সেখানে বেঁধে দেওয়া হয়েছে বাঁশের সাঁকো। পূইছড়ি ইজ্জতিয়া স্কুলের পাশে হওয়ায় শত শত কোমলমতি স্কুল শিক্ষার্থী হামেশায় সাঁকো থেকে পড়ে দূর্ঘটনার শিকার হচ্ছে বলে জানা গেলো। সবচেয়ে বড় বিপত্তি ঘটলো একটি লাশ পারাপারের সময় রীতিমতো নৌকা এনে পার করাতে হয়েছে৷ 

তাছাড়া সরলিয়া বাজার এলাকার হাজারো মানুষ এই বাঁশের সাঁকোয় দূর্ভোগ পোহাচ্ছে প্রতিনিয়ত৷ বৃষ্টিতে সে দূর্ভোগ শত গুণ বেড়ে গেছে বলে জানালেন ভুক্তভোগী পথচারীরা। একটি মহল এই অনৈতিক কাজে ইন্ধন দিয়েছে বলে জানা গেছে। এলাকাবাসী দ্রুত সড়কে ব্রীজ নির্মাণের আশু হস্তক্ষেপ কামনা করেন বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর এমপির নিকট।



বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই