বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

বাঁশখালীতে ছড়া ভরাট: প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রেসবিজ্ঞপ্তিঃ ২১ এপ্রিল 'বাঁশখালীজনপদ২৪.কম' এ 'বাঁশখালীতে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে খাল ভরাটের অভিযোগ' শিরোনামে বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের স্থানীয় মোস্তাক আহমদ, নুরুল আলম, আব্দুল মামুন, নুরুল আমিন মাটি ভরাট করেছেন বলে আনীত অভিযোগ নিয়ে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ করেছেন মোস্তাক আহমদ। প্রতিবাদে তিনি বলেন, প্রতিবেদনের তথ্য অনুযায়ী বৈলছড়ি ছড়া ভরাটের বিষয়টি সঠিক নয়। যে সকল জনপ্রতিনিধি ও স্থানীয়রা ছড়া ভরাটের অভিযোগ তুলে বক্তব্য দিয়েছে তা মূলত মিথ্যা, বানোয়াট এবং আমাদেরকে মানুষের কাছে হেয়প্রতিপন্ন করার অপপ্রয়াস চালানো হয়েছে।
প্রতিবাদে মোস্তাক আহমদ আরো বলেন, বৈলছড়ি ছড়ার উপর মাটি ভরাট করার যে অভিযোগ আনা হয়েছে তা মূলত অামাদের পৈত্রিক জায়াগা ভেঙ্গে গিয়ে ছড়ায় রুপ নিয়েছে। বিএস খতিয়ান নং:১০০০ মূলে ১৫৫১, ১৫৫৪,১৫৫৫ দাগাধিতে ২২শতক নাল জায়গা ছিল। ওই জায়গার অংশ বিশেষ ভেঙ্গে যাওয়াতে আমরা মূলত আমাদের জায়গা ভরাটের প্রস্তুতি নিয়েছি। তিনি অভিযোগ করে বলেন, আজ থেকে ৬ মাস পূর্বে ছড়ার মূল অংশে জোর পূর্বক ভরাট করে বসতঘর নির্মাণ করেছেন ওই এলাকার আব্দুর রহমান গং। তাছাড়া আব্দুর রহমান গং উক্ত  দাগাধি থেকে বসতঘর করার জন্য ৩শতক জায়গা ক্রয় করেন, সে সুযোগে আমাদের পৈত্রিক জায়গা ও ছড়ার জায়গা ভরাট করে অতিরিক্ত ও অবৈধ ভোগদখল করে বসতঘর নির্মাণ করে।
প্রতিবেদকের বক্তব্য: বৈলছড়ি ইউনিয়নস্থ পশ্চিম চেচুরিয়া ঘোনাপাড়া ৯ নম্বর ওয়ার্ড এলাকায় বৈলছড়ি ছরা ভরাটের বিরুদ্ধে স্থানীয়রা অভিযোগ করেছিলেন। স্থানীয় ও জনপ্রতিনিধির সাথে কথা বলে সেই তথ্যই প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে। পাশাপাশি অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত ব্যক্তির সাথে যোগাযোগ করতে চেয়েও সুযোগ হয়নি।


বাঁশখালীজনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:
banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.