advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

একুশে বই মেলায় আসছে জালাল উদ্দিন ইমনের 'কোথায় আমার সোনালি শৈশব'

নুরুল আজিম ইমতিয়াজঃ একুশে বইমেলা উপলক্ষ্যে তরুণ লেখক জালাল উদ্দিন ইমনের প্রথম ছড়াগ্রন্থ 'কোথায় আমার সোনালি শৈশব' আলোর ঠিকানা প্রকাশনী থেকে প্রকাশ হচ্ছে।

তরুণ এই লেখকের বাড়ি চট্টগ্রামের অপূর্ব সৌন্দর্যের লীলাভূমি বাঁশখালী উপজেলায়। কৈশোরেই লেখালেখির হাতেখড়ি।  ইতোমধ্যে দৈনিক নয়া দিগন্ত,  দৈনিক পূর্বদেশ, দৈনিক সংগ্রাম, ভোরের ডাক, সহ  মাসিক, ত্রৈমাসিকে-এ  লেখকের লেখা প্রকাশ হয়েছে। পাশাপাশি সম্পাদনা করেন মাসিক জলকদর এর মতো দারুণ একটা পত্রিকা।  উল্লেখ্য, লেখক বর্তমান বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী।

নিজের অনুভূতি প্রকাশ করে, তরুণ এই লেখক বলেন, দীর্ঘ পাঁচ বছর ধরে জাতীয় দৈনিকে প্রকাশিত ছড়া-কবিতায় মলাটবদ্ধ “কোথায় আমার সোনালি শৈশব” মূলত শৈশবের স্বপ্ন, আনন্দ, খেলাধুলা ও হৈ-হুল্লোড়কে নিয়ে সাজানো হয়েছে বইটি। শৈশবের স্মৃতি আমাদের কাছে সোনালি অতীত। সেই নিরেট অভিজ্ঞতার কথাই ছন্দের তালে চালিয়েছি। 

রাকিবুল এহসান মিনার বই সম্পর্কে মন্তব্য করে বলেন,'কোথায় আমার সোনালী শৈশব" শিরোনামে প্রকাশিতব্য ছড়ার বইটির পাণ্ডুলিপি ছড়াকারের সৌজন্যে পড়ার সৌভাগ্য হয়েছে আমার। ছড়াগুলো বেশ গুছানো, পরিপাটি ও মার্জিত। বেশকিছু ছড়ায় গতানুগতিকতার বাহিরে গিয়ে ছন্দ নিয়ে অত্যন্ত দক্ষতার সাথেই খেলেছেন এ মেধাবী তরুণ। ছন্দ কবিতায় নিয়মের মধ্যে থেকে লেখায় বৈচিত্র্যতা নিয়ে আসা বা ছন্দ নিয়ে খেলা করা যেনতেন কথা নয়, অত্যন্ত দক্ষ হাতের প্রয়োজন এরজন্য। অল্প শব্দে অধিক তাৎপর্যপূর্ণ বা অর্থবহ কথা নিয়ে আসা ছড়া কবিতায় অনেক কষ্টসাধ্য একটি কাজ, সে কাজটিও অত্যন্ত সাবলীল ও সহজভাবেই আঞ্জাম দিয়েছে শৈল্পিক এ ছড়াকার।






বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই