advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

রোটারি লিটারেসি সেমিনারের চেয়ারপার্সন পুনঃমনোনীত হলেন বাঁশখালীর সন্তান রোটারিয়ান মুবিন


জনপদডেস্কঃ জাতিসংঘ ঘোষিত ইউনেস্কো কতৃক প্রণীত 'আন্তর্জাতিক সাক্ষরতা দিবস' উদযাপন উপলক্ষে 'Rotary Literacy Seminar-2023'এর চেয়ারপার্সন হিসেবে পুনঃ মনোনীত হয়েছেন বাঁশখালীর পুইছড়ির কৃতিসন্তান রোটারিয়ান মুবিনুল হক মুবিন।

আগামী ৭সেপ্টেম্বর, বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাব'র বঙ্গবন্ধু হলরুমে বিকাল চারটার সময় রোটারিয়ান মুবিনুল হক মুবিনের সঞ্চালনায় এ সেমিনার নিরক্ষর মুক্তদেশ গঠনে রোটারি ক্লাবের ভূমিকা শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন বিশিষ্ট ইন্টারনিষ্ট ও নেফ্রোলজীষ্ট ও প্রায়োগিক গবেষক সাবেক বিভাগীয় প্রধান নেফ্রোলজী ও অধ্যক্ষ চট্টগ্রাম মেডিকেল কলেজ রোটারিয়ান ডাঃ ইমরান বিন ইউনুস।

রোটারিয়ান, রোটারেক্টর, শিক্ষাবিদ, সমাজকর্মী, মানবাধিকার কর্মী, সাংবাদিকসহ বিশিষ্টজনের অংশগ্রহণে আন্তর্জাতিক মানের এই সেমিনার সফল করার জন্য আয়োজক কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, রোটারিয়ান মুবিনুল হক বিগত দশ বছরে বাঁশখালীর প্রত্যন্ত এলাকায় বিভিন্ন সমাজিক সংগঠনের সাথে রোটারি ক্লাবের মাধ্যমে বয়স্ক সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে নিরক্ষর মুক্ত করার প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিরক্ষর মুক্তদেশ গঠনে অনন্য ভূমিকা রাখায় ইতোমধ্যে তিনি বিভিন্ন পুরুস্কারে ভূষিত হয়েছেন। 

তিনি রোটারি ডিস্ট্রিক্ট -৩২৮২ বাংলাদেশের ডেপুটি গভর্নর, রোটারি ক্লাব অব চিটাগাং আপটাউনের চাটার্ড প্রেসিডেন্ট, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য, চট্টগ্রাম কিডনি ফাউন্ডেশন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট, বাশঁখালীর ফাউন্ডেশন সহ বিভিন্ন জাতীয়- আন্তর্জাতিক সংগঠনের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত থেকে সমাজ বিনির্মানে কাজ করে যাচ্ছেন।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই