advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

সুপেয় পানির সংকট নিরসনে বাঁশখালী পৌর মেয়র তোফাইলের ব্যতিক্রমি উদ্যোগ


শিব্বির আহমদ রানাঃ ঘূর্ণিঝড় হামুনে লণ্ডভণ্ড বাঁশখালীতে গত মঙ্গলবার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। সারা বাঁশখালী জুড়ে সুপেয় পানির জন্য হাহাকার হয়ে পড়েছে। বেশীরভাগ এলাকায় মোটর চালিত যন্ত্রের মাধ্যমে পানি উত্তোলন করা হতো। তার ব্যতিক্রম নন বাঁশখালী পৌরসভাও। বিদ্যুৎ বিচ্ছিন্ন বাঁশখালী পৌরসভায় এ সংকটময় মুহূর্তে পৌরবাসীর জন্য বিনা মূল্যে ট্যাংক লরী গাড়ীর মাধ্যমে ওয়ার্ড ভিত্তিক পানি সরবরাহের এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন পৌর মেয়র এডভোকেট তোফাইল বিন হোসাইন।

জানা যায়, বাঁশখালী পৌরসভার বেশীরভাগ নলকূপ মোটর চালিত। ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে বিদ্যুতের খুটি ভেঙে যাওয়া, হেলে পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ায় পৌরবাসী সুপেয় পানির সংকটে পড়েছে। এ সংকটময় মুহূর্তে পৌর মেয়রের ব্যক্তিগত উদ্যোগে ট্যাংক লরী দিয়ে  বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ জায়গায় পানি সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছে। তাঁর ব্যতিক্রমী এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পৌরবাসী।

সরেজমিনে দেখা যায়, আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বাঁশখালী পৌরসভায় বিনামূল্যে ট্যাংক লরী গাড়ীর মাধ্যমে সুপেয় পানি সরবরাহ করা হচ্ছে। এতে দীর্ঘ সারিতে দাড়িয়ে পানি সংগ্রহ করছে এলাকার লোকজন। প্রথমদিন পৌরসভার ৭ ও ৮ নম্বর ওয়ার্ড এলাকায় পানি সরবরাহ করা হয়।

বাঁশখালী পৌর মেয়র এড. তোফাইল বিন হোসাইন বলেন, 'ঘূর্ণিঝড় হামুনের ফলে বাঁশখালী জুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। এ সংকটময় মুহূর্তে আমার পৌর এলাকায় সুপেয় পানির সংকট সৃষ্টি হয়েছে। আমি পৌরবাসীর কথা ভেবে নিজের বাড়িতে জেনারেটর বসিয়ে ব্যক্তিগত উদ্যোগে লরী ট্যাংকে করে অতীব গুরুত্বপূর্ণ এলাকায় পানি সরবরাহ করছি। যতদিন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ চালু হচ্ছেনা ততোদিন আমি পৌরবাসীর স্বার্থে ওয়ার্ড ভিত্তিক বিশুদ্ধ খাবার পানি সরবরাহ অব্যাহত রাখবো।'






বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com



কোন মন্তব্য নেই