advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

সরকারিকরণ হলো বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়


শিব্বির আহমদ রানাঃ দক্ষিণ চট্টগ্রামে বাঙ্গালী জাতীর স্থপতি বঙ্গবন্ধুর নামে একটি মাত্র উচ্চ বিদ্যালয় আছে। এটা দেশ স্বাধীন হওয়ার আগে প্রতিষ্ঠা লাভ করে। ঐতিহ্য আর গৌরবের স্মৃতিগাঁথা এ বিদ্যালয়টি সরকারিকরণ হয়েছে।

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলাধীন বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়টি ১৯ অক্টোবর ২০২৩ তারিখ থেকে 'বাঁশখালী সরকারি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়' করা হলো।

গত ২৫ অক্টোবর শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক জারীকৃত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোসাম্মৎ রোকেয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ ঘোষণাটি প্রকাশিত হয়।

বিদ্যালয়কে সরকারি করণের জন্য দীর্ঘদিন কাজ করে যাচ্ছিলেন ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্যবৃন্দ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ শীলকূপের স্থানীয় রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী এ বিদ্যালয়টিকে সরকারিকরণের আশ্বাস দিয়েছিলেন। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় অবশেষে তা বাস্তবায়ন হয়েছে।

বিদ্যালয়টি সরকারী হওয়ার প্রতিক্রিয়ায় প্রধান শিক্ষক মো. ওমর ফারুক বলেন, ‘স্কুলটি সরকারি করণ হওয়ায় আমরা সবাই খুশি। এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী এবং বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপিকে আন্তরিক অভিনন্দন জানাই। সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদ্যসদের কাছে।’

মিয়া পরিবারের খ্যাতিমান সন্তান মরহুম শেখ মর্তুজা আলী চৌধুরীর দানকৃত জায়গার উপর বর্তমান স্থানে ১৯৭০ সালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নামে বিদ্যালয়টি স্থায়ীভাবে প্রতিষ্ঠা লাভ করে।





বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই