advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

কবিতা "প্রতিবাদী গিন্নীর হুংকার"

 "প্রতিবাদী গিন্নীর হুংকার"

জসিম উদ্দিন মনছুরি 

হুংকার দিয়ে উঠিলে গিন্নী 

পারবোনা আর এসব গাধার খাটনী

আমি নই ত যন্ত্র রক্ত মাংসে গড়া মানুষ 

পান থেকে চুন খসলে বুঝি সব দোষ। 

চাকরির নামে সারাদিন কাটিয়ে মোবাইলে যত সব

আমাকে বাদ দিয়ে যান্ত্রিকতার কৃত্রিম উৎসব 

কেটে যায় রাত বিষন্ন চোখে ঘুমহীন 

পারবোনা আর ফ্যামিলিতে ভালোবাসার জঘন্য ঋণ।। 

আমিও মানুষ বটে তোমার মত আছে সাধ আহ্লাদ

এনেছি প্রগতির বিপ্লব হবে দুর্বার প্রতিবাদ 

স্বামীর পায়ের তলায় বেহস্ত মিথ্যা বানোয়াট

দেরিতে বাড়ি ফেরার মজা বুজিয়ে দিবো দ্বারে দিয়ে কপাট। 

কম বুঝিনা আমি আমার চৌদ্ধগোষ্ঠী মৌল্লা

আর হবেনা রান্না জ্বলবেনা উনুনের উত্তপ্ত চুলা 

আমি প্রতিবাদী নারীবাদী ভালোবেসে সৃজিয়েছেন জগন্নাথ

তুমি কিবা ছাই আমার প্রেমে দিশেহারা স্বয়ং ইশ্বর মীননাথ। 







বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই