advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে বিদ্যুতের আগুনে বসতঘরসহ গৃহপালিত পশু পুড়ে অঙ্গার



শিব্বির আহমদ রানাঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে বিদ্যুতের শর্ট সার্কিটের আগুনে মুহূর্তের মধ্যে একটি বসতঘরের সর্বস্ব পুড়ে যায়। ঘরের পাশে আঁরালে (গৃহপালিত পশুর ছোট ঘর) থাকা গৃহপালিত হাঁস-মুরগিসহ ৩টি ছাগল পুড়ে অঙ্গার হয়ে যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে এসময় দু'জন আহত হওয়ার খবর পাওয়া যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নগদ টাকা ও স্বর্ণালংকারসহ ৬ লক্ষাধিক বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবার।

শুক্রবার (৫ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরল ইউনিয়নের মিনজিরীতলা ৬ নম্বর ওয়ার্ডের খাদিম আলী পাড়ার পশ্চিমে হাজ্বী নুর হোসেন এর নতুন বাড়ীর আবুল কাশেমের বসতঘরে এ অগ্নিকান্ড সংঘটিত হয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ হয় ওই এলাকার ছমদ মিয়ার পুত্র আবুল কাশেম।

বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে বলে বিষয়টি নিশ্চিত করেন আবুল কাশেম'র ভাই আব্দুল আজিজ। তিনি জানান, সন্ধ্যা সাড়ে ৭টায় বিদ্যুৎসংযোগ থেকে ঘটা অগ্নিকান্ডে মুহূর্তের মধ্যে বসতঘরের সর্বস্ব পুড়ে যায়। ঘরের পাশে লাগোয়া আঁরালে থাকা গৃহপালিত হাসঁ-মুরগি ও ছাগল পুড়ে অঙ্গার হয়ে যায়। খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনলেও এ সময় কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মো. আযাদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমাদের ফায়ার টিম ঘটনাস্থলে রওয়ানা দেন। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার খবর দিলে পথিমথ্যে তারা ফিরে আসেন।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই