বিজ্ঞাপন দিন, সাথে থাকুন

বিজ্ঞাপন দিন, সাথে থাকুন
Advertaizements

ব্রেকিং নিউজ

উপজেলা নির্বাচনে বাঁশখালীতে অন্তিমে সূর্যোদয়, প্রথমবারেই বাজিমাত শেষ হাসিতে তাঁরা

শিব্বির আহমদ রানাঃ ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জেসমিন আক্তার।
এতে দোয়াত কলম প্রতীক নিয়ে ৬১ হাজার ৫১১ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. খোরশেদ আলম। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ এমরানুল হক ইমরান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ৯৭৯ ভোট। ঘোড়া প্রতীকে শেখ ফখরুদ্দীন চৌধুরী পেয়েছেন ১ হাজার ২৬৯ ভোট এবং ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানো জাহিদুল হক চৌধুরী মার্শাল মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩৭৬ ভোট।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. হোছাইন। তিনি বই প্রতীকে পেয়েছেন ২১ হাজার ২১১ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তালা প্রতীকের প্রার্থী আক্তার হোসাইন পেয়েছেন ১৬ হাজার ২৬৭ ভোট। অপর প্রার্থী মো. আরিফুজ্জামান আরিফ চশমা প্রতীকে ১৬ হাজার ১৮৩ ভোট, মো. ওসমান গণী মাইক প্রতীকে ১০ হাজার ২৭০ ভোট, মো. আরিফুর রহমান সুজন টিয়া প্রতীকে ৮ হাজার ১৮৮ ভোট, ইমরুল হক চৌধুরী ফাহিম টিউবওয়েল প্রতীকে ৬ হাজার ৭৯ ভোট, এম. এ মালেক মানিক উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৯ ভোট।

অপরদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নুরী মন আক্তার নুরী। তিনি ফুটবল প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ১৩০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রেহেনা আকতার কাজমী কলস প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৫৬০ ভোট। ইয়ামুন নাহার প্রজাপতি প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ৩৪৮ ভোট।

বিগত তিনবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েও খুব কম ভোটের ব্যবধানে হেরে যাওয়া চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক খোরশেদ আলম জীবনের অন্তিম সময়ে এসে শেষ হাসি হাসলেন। এটিকে তিনি বাঁশখালীর সর্বস্তরের জনসাধারণে ভালবাসার বহিঃপ্রকাশ হিসেবে দেখছেন। অপরদিকে তরুণ ছাত্রনেতা মো. হোছাইন ভাইস চেয়ারম্যান পদে প্রথমবারেই বাজিমাত করে বিজয়ের হাসিতে হাসলেন। তিনি প্রার্থীতা ফিরে পাওয়া নিয়ে নানা জটিলতায় ভোটের মাঠে প্রচারণায় কম সময় পেয়েছেন। কমবয়সী এ তরুণ ছাত্রনেতা অল্প সময়ে মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন। তিনি বলেন, জনগণ আমাকে অনেক দিয়েছে, এবার আমার প্রতিদানের পালা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে গত উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নুরীমন আক্তার নুরী। তিনিও এবার বিপুল ভোটের ব্যবধানে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বাঁশখালী উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ ৭৬ হাজার ৯ শত ৬ জন। তার মধ্যে চেয়ারম্যান পদে মোট প্রদত্ত ভোট ছিলো ৮৭ হাজার ১৮২টি। এর মধ্যে বাতিল হয়েছে ২ হাজার ৪৭টি ভোট। এই পদে প্রদত্ত বৈধ ভোট ৮৫ হাজার ১৩৫ টি। অপরদিকে ভাইস-চেয়ারম্যান পদে মোট প্রদত্ত ভোট ছিলো ৮৭ হাজার ১১১টি। এরমধ্যে বাতিল হয়েছে ৩ হাজার ৮৮৪টি। এই পদে প্রদত্ত বৈধ ভোট ৮৩ হাজার ২২৭টি। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট প্রদত্ত ভোট ছিলো ৮৭ হাজার ২০৬টি। এরমধ্যে বাতিল হয়েছে ৫ হাজার ১৬৮ টি। এই পদে প্রদত্ত বৈধ ভোট ৮২ হাজার ৩৮টি।

উল্লেখ্য, নির্বাচনে যে কোন ধরনের বিশৃঙ্খলা প্রতিরোধে উপজেলার একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে আইন-শৃঙ্খলা রক্ষায় ২২ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশ অফিসারসহ ৮শতাধিক পুলিশ সদস্য এবং আনসার এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করেন।





বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই