বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

ঋণের টাকায় প্রবাসে গিয়ে সপ্তাহ পার না হতেই জ্বরে মারা যান সাকিব

জনপদসংবাদঃ প্রবাসে গিয়ে সপ্তাহ পার হতেই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন মোহাম্মদ সাকিবুল হাসান (২১) নামে সৌদিয়া প্রবাসী এক যুবক। মঙ্গলবার বাংলাদেশ সময় আনুমানিক সকাল ৯টায় তিনি আল না‌কিল মল সংলগ্ন ফায়সা‌লিয়া দাম্মামে তার বাসায় মারা যান। তার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সৌদিয়ার মদিনা প্রবাসী মো. জসিম উদ্দিন।

মারা যাওয়া মো. সাকিবুল হাসান চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথরিয়া ইউনিয়নের দক্ষিণ কাথরিয়া ছদু মাঝির বাড়ির ৩ নম্বর ওয়ার্ড এলাকার আব্দুল মালেক এর পুত্র।

মদিনা প্রবাসী জসিম উদ্দিন জানান, 'মো. সাকিবুল হাসান চলতি মাসের ১৩ জুলাই জীবন জীবীকার তাগিদে ব্র্যাক ব্যাংক থেকে কিস্তিতে ঋণ নিয়ে সৌদি আরবে আসেন। আসার সময় শরীরে সামান্য জ্বর ছিল। এখানে এসে তিনি প্রাথমিক চিকিৎসা নেন। সর্বশেষ ২২ জুলাই তিনি বেশী অসুস্থ হয়ে পড়েন। জ্বরে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার (২৩ জুলাই) সকালে নিজ বিছানায় তিনি মারা যান।

তিনি আরো বলেন, 'সাকিব দেশের ব্র্যাক ব্যাংক থেকে কিস্তিতে ঋণ নিয়ে প্রবাসে আসেন। আসার পর থেকে বার বার বলছে, 'ভাই আমার চাকরি কখন হবে, আগামী মাসে আমার কিস্তি আছে। কিস্তির ঋণ পরিশোধ করতে হবে।' সাবিকের বাবা একজন দিন মজুর। ছেলেকে ঋণ নিয়ে প্রবাসে পাঠান সুন্দর একটি স্বপ্নের আশায়। মাত্র ১০দিনের মাথায় সাকিব জ্বরে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান।

দেশে নেটওয়ার্ক না থাকার কারণে মৃত্যুর আগমুহূর্তেও বাড়িতে সাকিব কথা বলতে পারছে কিনা জানি না এমন মন্তব্য করেন আরেক প্রবাসী জসিম উদ্দিন।

সৌদিয়া প্রবাসী জসিম উদ্দিন আরো বলেন, 'আমি ও আমার আরেকজন প্রবাসী ভাই হাবিব সহ আমরা থাকি মদিনায়। মদিনা থেকে দাম্মামের দূরুত্ব প্রায় ১৪শ কিলোমিটার। আমরা সাকিবের লাশ দেশে পাঠানোর উদ্যোগ নিয়েছি।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.