বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

বাঁশখালীর শিল্পী সমাজ এই প্রথম একমঞ্চে, বর্ণাঢ্য কাওয়ালী জলসায় হাজারো শ্রোতার ভিড়

জনপদসংবাদঃ চট্টগ্রামের বাঁশখালীর শীলকূপস্থ হাজ্বী সোলতান আহমদ কমিউনিটি সেন্টারে সম্পন্ন হয়েছে বিশাল মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও কাওয়ালী জলসা। এটিকে ঘিরে অনুষ্ঠান স্থলে এসেছেন হাজার হাজার শ্রোতা। দফ আর শিল্পীদের কোসারে যেন অন্য এক রূপ পেয়েছে পুরো হলরুম। বাঁশখালীর পঁচিশটিরও বেশী শিল্পী গোষ্ঠির শিল্পীরা অংশগ্রহণ করেছে এ বর্ণাঢ্য জলসায়। শিল্পীদের পরিবেশনা আর হলরুমভর্তি শ্রোতা মুহূর্তেই যেন এক জনস্রোতে রুপ নিয়েছে পুরো হলরুম।

বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী এমজি মোস্তফা মুরাদ, আবৃতিশিল্পী ও উপস্থাপক রাশেদ মুহাম্মদ এর যৌথ সঞ্চালনায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বাদে মাগরিব থেকে শুরু হয় এই কাওয়ালী জলসা। শুরুতেই অনুষ্ঠানের আয়োজকদের পক্ষে এ সময় উদ্ধোধনী বক্তব্য রাখেন বাঁশখালী প্রেসক্লাবের কোষাধক্ষ্য শিব্বির আহমদ রানা।

বৈষম্যবিরুধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ও পবিত্র মাহে রবিউল আউয়াল উদযাপন উপলক্ষে শানে মোস্তফা (স.) ও কাওয়ালী জলসার আয়োজন করেছে মুক্তমঞ্চ বাঁশখালী সংস্কৃতি সংসদ।

মঞ্চে একের পর এক কাওয়ালী গান পরিবেশন, নজরুল সংগীত, ইসলামিক সংগীত পরিবেশন, সম্প্রতি বিষয়ের আলোকে নাটিকা প্রদর্শনসহ গানে গানে অভিনয়ে অংশগ্রহণ করেছেন বাঁশখালীর ইসলামী ঘরোয়ানার শিল্পগোষ্ঠীর শিল্পীরা।

উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ বদরুল হক, অ্যাডভোকেট আবু নাছের, বিশিষ্ঠ ব্যবসায়ী আলী নেওয়াজ চৌধুরী ইরান, আবু তাহের, সৈয়্যদ মুর্তজা আলী চৌধুরী, মোক্তার সিকদার, অ্যাডভোকেট জিএম সাইফুল হক, কবি জসিম উদ্দিন মনছুরি, প্রকাশনা ব্যক্তিত্ব কাজী সাইফুল হক, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস শুক্কর কোম্পানী প্রমূখ।

সুর সম্রাট ও শিল্পী সংগঠক আসহাব উদ্দিন আল আজাদ, গীতিকার কাজী শাহরিয়ার, সংগীত শিল্পী তারেকুল ইসলাম, শাহাবুদ্দিন, কাইছার উদ্দিন, ওসমান বিন জাফরি, ইউসুফ আজাদী, রহমত উল্লাহ্, গিয়াস উদ্দিন, কৌতুক অভিনেতা হারুন, মো. হাফিজুল ইসলাম সহ বিশিষ্ট শিল্পীদের পরিবেশানা ছিল কাওয়ালী জলসায়।

এদিকে অনুষ্ঠানের শুরুর পর থেকে হলরুমে আসতে শুরু করেছেন হাজার হাজার কাওয়ালী প্রেমি শ্রোতারা। তাদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও জড়ো হন মঞ্চের আশেপাশে। একের পর এক চলছে দফের তালে রাসূলের গান। শিল্পীদের সঙ্গে ঠোঁট মিলাচ্ছেন তরুণ শ্রোতারাও।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.