advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত


জনপদসংবাদদাতাঃ 'সকলের অংশগ্রহণ বন্যপ্রাণী হবে সংরক্ষণ’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের উদ্যোগে বাঁশখালী ইকোপার্কে বিশ্ব বন্য প্রাণী দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (৪ মার্চ) সকালে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান।

চুনতি অভয়ারণ্য রেঞ্জের কর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ এর পরিচালনায় এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী। 

বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা, ব্যবস্থাপনা পরিকল্পনা বিভাগের কাজল তালুকদার, জলদী সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটির সভাপতি আলহাজ্ব হামিদ উল্লাহ্, শীলকূপ ইউনিয়নের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন। প্রধান আলোচক বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা, বন্যপ্রাণি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা দ্বীপান্বিতা ভট্টাচার্য্য। সভায় স্বাগত বক্তব‌্য রাখেন চট্টগ্রাম বন‌্যপ্রা‌ণি ও  জীব বৈ‌চিত্র সংরক্ষন কর্মকর্তা নুর জাহান বেগম।

এ সময় আ‌লোচনায় অংশ নেন ভে‌টেনা‌রি সার্জন ডাঃ নাজমুল হক, জলদী সহ ব‌্যবস্থাপনা ক‌মি‌টির সহ সভাপ‌তি মাওলানা আকতার হোছাইন, বাঁশখালী একা‌ডে‌মির নির্বাহী প‌রিচালক সাংবা‌দিক কল‌্যাণ বড়ুয়া, প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ, সি‌পি‌জি সদস‌্য ফয়জুল আলম।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বন নির্ভর জনগোষ্ঠিকে বিমুখ করে লোকালয়ে ফিরিয়ে আনতে ও বন্য প্রাণীর আবাসস্থল নিরাপদে রাখার জন্য সবাইকে সচেতন হতে হবে। বন রক্ষীদের একক প্রচেষ্টায় বণ্যপ্রাণীদের আবাসস্থল নিরাপদে রাখা সম্ভব নয়। বিধায় সামাজিকভাবে সাধারণ মানুষকে বন ও বন্যপ্রাণী সংরক্ষণে এগিয়ে আসতে হবে। তাহলেই বিশ্ব বন্যপ্রাণী দিবস স্বার্থক ও সফল হবে।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই