advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

চট্টগ্রাম শহরের তিনটি হজ্ব কাফেলার বর্ণাঢ্য প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন


জনপদ সংবাদদাতাঃ
আল ওয়াকিয়া , আল-মানারাহ ও বারাকা হজ গ্রুপ এন্ড ট্রাভেলস এর যৌথ উদ্যোগে আয়োজিত, ২৭শে মে সকাল ৯ টা হতে, দিনব্যাপী নগরীর চকবাজারস্থ আনিকা ক্লাবে অনুষ্ঠিত হয় এই হজ্ব প্রশিক্ষণ। হজ্ব কর্মশালায় হাজীদের জন্য হজ্বের প্রয়োজনীয় মাসআলা ও বিভিন্ন নির্দেশনা সমূহ শিখিয়ে দেওয়ার লক্ষ্যে এই অনুষ্ঠান উপস্থিত ছিলেন- মহেশখালী ঝাঁপুয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শামসুল ইসলাম। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম শহরের বিভিন্ন মাদ্রাসার মুহাদ্দিস ও মুফতিগণ। সভাপতি হিসেবে সার্বিক তত্ত্বাবধান করেন আল জামিয়া ইসলামিয়া পটিয়া মাদ্রাসার প্রবীণ মহাদ্দিস ও হজ্ব মোয়াল্লিম মাওলানা মুফতি শামস উদ্দিন জিয়া সাহেব।

কয়েকশত নারী-পুরুষ হাজীদের উপস্থিতিতে মুখর ছিল আনিকা ক্লাব এবং সাথে হাজ্বীদের স্বজনসহ প্রায় ৫০০ জন মানুষের জন্য দুপুরের খাবারের মেহমানদারীর আয়োজন করা হয়। উক্ত হজ্ব প্রশিক্ষণ কর্মশালায়, সঞ্চালনা করেন আল মানারাহ হজ্ব কাফেলার স্বত্বাধিকারী মাওলানা মো. কুতুব উদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের বক্তব্যে একটা কথা বারবার উঠে এসেছে- হজ্ব আল্লাহর এক অপূর্ব ফরজ বিধান, যাদের নসিব হয়েছে তারাই ভাগ্যবান। আল ওয়াকিয়া হজ্ব কাফেলার স্বত্বাধিকারী মাওলানা মো. ইসমাইল কাউসার বলেন- আপনারা হাজ্বী সাহেবগণ আল্লাহর মেহমান। আপনাদেরকে সম্মানের সাথে মেহমানদারী করা আমাদের দায়িত্ব। দুপুর ভোজশেষে, বারাকা হজ গ্রুপ এন্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী, হাফেজ মোহাম্মদ বরকত উল্লাহ সহ পরিচালনা কমিটির সকলেই হাজীদেরকে ব্যাগসহ গুরুত্বপূর্ণ সামগ্রী বুঝিয়ে দেন। আল-ওয়াকিয়া হজ্ব কাফেলার প্রোগ্রাম এডমিন মাওলানা আসহাবুদ্দিন আল আজাদ বলেন- হাজ্বীদের সর্বোচ্চ সেবা আমাদের অঙ্গীকার। পরিশেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।



বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com


কোন মন্তব্য নেই