বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

বাঁশখালীতে ৩হাজার কেজী মাছ জব্দ ২লক্ষ ৭৯হাজার টাকা জরিমানা

জনপদসংবাদদাতাঃ বঙ্গোপসাগরের বাঁশখালী চ্যানেলে অভিযান পরিচালনা করে প্রায় ৩হাজার ৩শত কেজি লাইট্টা-ফাইশ্যা মিশ্র মাছসহ ২টি বোট জব্দ পূর্বক সর্বমোট ২ লক্ষ ৭৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার ভোর ৫টার দিকে বাঁশখালী উপজেলা মৎস্য দপ্তর ও খাটখালী কোস্টগার্ডের যৌথের উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় অভিযান পরিচালনা করে, ১লক্ষ ৩৩ হাজার টাকা জরিমানা ও ১লক্ষ ৩৩ হাজার টাকার মাছ নিলাম এবং ১৩ হাজার টাকা ভ্যাট আদায় করা হয়। জব্দকৃত মাছ থেকে ২টি স্থানীয় মাদরাসায় ২০০ কেজি বিতরণ করা হয়।

বাঁশখালী সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, সামুদ্রিক মৎস্য আইন ২০২০ উপধারা (২) মোতাবেক সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে ২০ মে থেকে ২৩ জুলাই মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ। এই নিষেধাজ্ঞা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে আমাদের অভিযান পরিচালিত হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনার সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিসি, কোস্টগার্ড বাঁশখালীর মো. মিজানুর রহমান, মেরীন ফিশারীজ অফিসার সাইফুল ইসলাম, মৎস্য দপ্তরের এনুমেরটরবৃন্দ ও অন্যান্য কর্মচারীবৃন্দ।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.