advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

সাতকানিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ নির্বাচিত হলেন বাঁশখালীর সন্তান মুনীরুল আলম



শিব্বির আহমদ রানাঃ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সাতকানিয়া আলিয়া এম ইউ ফাজিল মাদরাসার অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ওই মাদরাসার শিক্ষক মাওলানা মুহাম্মদ মুনীরুল আলম। গত ২০২২ সালের ১ ডিসেম্বর ওই মাদরাসার সাবেক অধ্যক্ষ আজিজুল হক চাকুরি থেকে অবসরগ্রহণ করলে মাওলানা মুহাম্মদ মুনীরুল আলম বিধি মোতাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নির্বাচিত হয়ে অদ্যাবধি সুচারুভাবে পরিচালনার দায়িত্ব পালন করে আসছিলেন।

শনিবার (১৮ নভেম্বর) মাদরাসার গভর্নিং বডির সভাপতি এডভোকেট আহমদ সাইফুদ্দিন সিদ্দিকী এর সভাপতিত্বে মাদরাসার অফিসে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ নিয়োগ পরীক্ষায় তিনি নিয়োগ বোর্ড কর্তৃক গৃহীত পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার পেয়ে ওই মাদরাসার অধ্যক্ষ নির্বাচিত হন।

এ সময় নিয়োগ বোর্ডে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপচার্যের প্রতিনিধি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আ.ম. কাজী হারুন উর রশীদ, মাদরাসা শিক্ষা অধিদপ্তর মহাপরিচালকের প্রতিনিধি সহকারী পরিচালক জিয়াউল আহসান, মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি সাতকানিয়া পৌরসভার প্যানেল মেয়র এ.কে.এম মুর্শেদ, বিদ্যোৎসাহী সদস্য রকিবুল হক দিপু, মুহাম্মদ ওসমান গনি, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল হাকিম, শিক্ষক প্রতিনিধি মুহাম্মদ হেলাল।


উল্লেখ্য, মাওলানা মুহাম্মদ মুনীরুল আলম বাঁশখালী হামেদিয়া রহিমা ফাজিল মাদরাসা থেকে ১৯৯০ সালে দাখিল পরীক্ষায় ১ম বিভাগে উত্তীর্ণ হয়ে লোহাগড়া উপজেলার চুনতি হাকিমিয়া কামিল মাদরাসায় আলিম, ফাজিল ও কামিল হাদীস অধ্যয়ন পুর্বক সবকটি পরীক্ষায় ১ম শ্রেনী ও বোর্ড স্টাইপেন্ট সহ কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়। পরবর্তীতে তিনি সাউথিষ্ট ইউনিভার্সিটি থেকে ইসলামিক স্টাডিজ-বিষয়ে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। কামিল পরীক্ষার তিনদিন পরই ১৯৯৬ সালের ১ আগষ্ট হতে তিনি চুনতি হাকিমিয়া কামিল মাদরাসায়   সহকারী মাওলানা পদে শিক্ষকতায় যোগদান করেন।

২০০০ সালের ১ ফেব্রুয়ারী তিনি চুনতি হাকিমিয়া কামিল মাদরাসায় প্রভাষক পদে পদোন্নতি লাভকরেন। ২০০২ সালের ২ ফেব্রুয়ারি তিনি সাতকানিয়া আলিয়া এম ইউ ফাজিল মাদরাসায় উপাধ্যক্ষ পদে যোগদান করে অদ্যাবধি নিষ্ঠা, আন্তরিকতা,  দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন।




বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail

কোন মন্তব্য নেই