advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

বাঁশখালীতে ফসলি জমির মাটি কাটায় লক্ষ টাকা জরিমানা, স্ক্যাভেটর জব্দ


শিব্বির আহমদ রানাঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ফসলি জমির মাটি কাটার দায়ে আবু তাহের নামের একজনকে এক লক্ষ টাকা জরিমানা ও মাটি কাটার কাজে ব্যবহৃত দু'টি স্ক্যাভেটর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার পুঁইছড়ি এলাকায় শুক্রবার সন্ধ্যা থেকে রাত নয়টা পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারী।

অভিযান শেষে তিনি জানান, অভিযানের সময় কৃষি জমি হতে অবৈধভাবে মাটি কাটার দায়ে আবু তাহের নামে এক ব্যক্তিকে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং মাটি কাটার কাজে ব্যবহৃত দু'টি স্ক্যাভেটর জব্দ করা হয়। এ সময় ফসলি জমির মাটি কাটার বিষয়ে অপরাধ স্বীকার করেন ওই ব্যক্তি।

তিনি আরো জানান, ফসলি জমির উপরিভাগের টপ সয়েল ফসল উৎপাদনের জন্য গুরুত্বপূর্ণ। এ মাটি কাটা অন্যায়। জমির এ মাটি কাটার কারণে ফসল উৎপাদনে বিপর্যয় নেমে আসে। ফসলি জমির টপ সয়েল রক্ষায় উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।







বাঁশখালীজনপদ২৪.কম'অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র,  রেখাচিত্র,  ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।

বাঁশখালীজনপদ২৪.কম' বাঁশখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, সম্পদ-সম্ভার, প্রথা-প্রতিষ্ঠান ও স্থাপত্যশিল্প নিয়ে শেকড় থেকে শিকড়ের অনুসন্ধানে সবসময় সচেতন। বাঁশখালীকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। তাই, আমাদের সাথে থাকুন। সব খবর সবসময় সবার আগে পেতে ফেইসবুক পেইজ-এ লাইক দিন।

আপনার মেইল পাঠাতে:

banshkhalijanaphad24@gmail.com

কোন মন্তব্য নেই