advertisment

advertisment
বিজ্ঞাপন দিন

ব্রেকিং নিউজ

মাছটির দাম ২৬ কোটি টাকা!


আন্তর্জাতিক ডেস্ক: জাপানের এক ব্যবসায়ী ২৫ কোটি ৯৯ লাখ ৩৫ হাজার টাকা (৩১ লাখ ডলার) দিয়ে বিশালাকার এক টুনা মাছ কিনেছেন। এই মাছটি কিছুদিন আগে জাপানের উত্তর উপকূলে ধরা পড়েছিল। এরপর তোয়োসু নামক টোকিওর এক মাছের বাজারে নিলামে উঠে ২৭৮ কেজি ওজনের এই বিশাল মাছটি। সেখানেই মাছটি উচ্চমূল্যে বিক্রি হয়।

জাপানের এই ধনী ব্যবসায়ীর নাম কিয়োশি কিমুরা। তিনি অবশ্য এর আগেও এমন উচ্চমূল্যে মাছ কিনেছিলেন। বিবিসির তথ্য অনুযায়ী, ২০১৩ সালে এমন একটি ‘কিং টুনা’ মাছ তিনি কিনেছিলেন প্রায় ১০ কোটি টাকা দিয়ে। পেশায় তিনি একজন রেস্তোরা ব্যবসায়ী।

প্রায় ২৬ কোটি টাকায় মাছটি কেনার পর কিয়োশি বলেন, 'এটিই সেরা টুনা মাছ। তবে দামটা একটু বেশি হয়েছে। তাও ভালো, রেস্তোরাঁর ভোজন রসিকরা খুব ভালো একটা টুনা মাছ খেতে পারবেন। এতেই আনন্দ।'

জাপানে টুনা মাছের বিখ্যাত একটি খাবারের ‘ওটোরো’। মাছের পেটের অংশ দিয়ে তৈরি হয় এই সুস্বাদু আইটেম। যা চড়া দামে টোকিওর রেস্তোরাঁগুলিতে বিক্রি হয়। এছাড়াও সুকিজির বাসিন্দারা টুনা মাছকে বলেন ‘কুরো মাগুরো’। তবে সাম্প্রতিক সময়ে জাপানে টুনা মাছের বেশ অভাব। ফলে খাবার হোটেলগুলোতে টুনা মাছকে বলা হয় 'ব্ল্যাক ডায়মন্ড'।

সুকিজি শহরের অন্যতম বড় মাছের বাজার তোয়োসু। বাজারকে ঘিরে আশেপাশে রয়েছে অনেক রেস্টুরেন্ট। ১৯৩৫ সাল থেকেই এই বাজারে টুনা মাছ নিলাম হয়ে আসছে। ভোর থেকেই শুরু হয় মাছের কেনাবেচা।  সূত্র- ইন্টারনেট

কোন মন্তব্য নেই