বাঁশখালী জনপদ সত্যপ্রকাশে আপোষহীন

বিজ্ঞাপন দিয়ে সাথে থাকুন

test

সমান্য বৃষ্টিতে তলিয়ে যায় বঙ্গবন্ধু স্কুল সড়ক, ৪ বছরেও হয়নি সংস্কার

ক্যাপশন: সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় বাঁশখালী বঙ্গবন্ধু স্কুল সড়কটি। -জনপদ

শিব্বির আহমদ রানাঃ বাঁশখালী উপজেলার অভ্যন্তরিণ জনগুরুত্বপূর্ণ সড়ক গুলো মান্দাতার আমলের সড়কে রুপ পেয়েছে। ব্রীকের নির্মিত সড়কগুলো আজ কাদার রুপ নিয়েছে। উন্নয়নের ছোয়া লাগেনি এখানের অভ্যন্তরিণ সড়কে। তেমনি একটি গুরুত্বপূর্ণ সড়ক উপজেলার শিলকুপ ইউনিয়নের অন্তর্গত বঙ্গবন্ধু স্কুল সড়ক। বঙ্গবন্ধু স্কুলে'র যাতায়ত সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়ে পড়েছে। যাতে করে দৈনিক ২০ হাজারের অধিক লোকজন চলাচলে চরমভাবে দূর্ভোগ আর দূর্গতিতে পড়েছে। স্কুলের শিক্ষার্থীদের চরম অনীহা স্বর্ত্বেও বিকল্প সড়ক না থাকায় ওই সড়ক দিয়েই বিদ্যার্জনে প্রতিদিন স্কুলে যাচ্ছে কখনো হাটুজলে, কখনো কর্দমাক্ত মান্ধাতার স্টাইলে। সামান্য বৃষ্টিতে সড়কে গর্তগুলো দ্বীপের রুপ নেয়।

সরেজমিনে গিয়ে জানা যায়, গেল ৪/৫ বছর ধরে সংস্কারবিহীন অবস্থায় পড়ে আছে সড়কটি। আবুল হোসেন সড়কের সলমাইন্যার টেক থেকে মনকিচর জালিয়াখালী নতুন বাজার পর্য়ন্ত অর্ধ কিলোমিটার পর্যন্ত স্কুল ও বাজারের যোগাযোগের অন্যতম পুরোনো সড়ক এখনো সংস্কারের মুখ দেখেনি। গত বছরে বন্যাবর্ষণের দীর্ঘ সময় পার হলেও যাতায়াতের এ রাস্তা সংস্কারের বিষয়ে কর্তৃপক্ষের টনক নড়েনি। যার ফলে বিশাল এলাকার লোকজনকে নানা কষ্ট আর দূর্ভোগের মধ্য দিয়ে প্রতিনিয়ত কাজকর্মে আসা-যাওয়া করতে হচ্ছে।

এটি অতিব গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়কে যাতায়ত করে বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় ও তৎসংলগ্ন ওয়াজেদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শত শত ছাত্র/ছাত্রী। তা ছাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়টির যাতায়তের মাধ্যম এ সড়কটি। জালিয়াখালী নতুন বাজারের সংযোগ সড়ক এটি। নানা কষ্ট আর দূর্ভোগের মধ্য দিয়ে যাতায়ত করছে সাধারণ মানুষ থেকে স্কুলের কেমলমতি শিক্ষার্থীরা। এলাকার মানুষ বিষয়টি দেখছেন ভিন্নভাবে। এজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অবহেলার দিকে আংগুল তুলছেন অনেকেই।

স্কুল ও বাজারের যোগাযোগের জনগুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় খানাখন্দক’সহ অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ফলে গ্রামবাসী ও ছাত্র-ছাত্রীদের যাতায়তে চরম দুর্ভোগের শিকার হচ্ছে প্রতিনিয়িত। এমনকি ঐ সড়কে চলাচলরত হরেক রকমের যানবাহন চলাচল করতে দারুনভাবে হিমশিম খাচ্ছে। স্থানীয় লোকজনের মতে, বন্যার দীর্ঘ মাস পার হলেও রাস্তা সংস্কার নিয়ে কর্তৃপক্ষ এখনো নিরব থাকায় হতাশ হয়ে পড়েন।

বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুখ বলেন, এ সড়ক বিশাল জনগোষ্টির যাতায়াতের একমাত্র সড়ক। স্কুল এবং বাজার এলাকার এই  সড়কটি কোন প্রকার সংস্কার না করায় লোকজন চরমভাবে ভোগান্তিতে পড়েছে। সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় সড়কটি। তিনি অতিসত্ত্বর এ সড়কটি সংস্কারের জোর দাবী জানান।

শিলকুপ ইউপি সদস্য সিদ্দিক আকবর বাহাদুর বলেন, সাধারণ পথচারী হিসাবে বলতে চাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলায় যে উন্নয়ন হচ্ছে তা থেকে আমারা বঞ্চিত। তবে তিনি সড়কটি সংস্কার করার জন্য সংশ্লিষ্ট এলজিইডি’র নিবাহী প্রকৌশলী ও জনপ্রতিনিধির জরুরী হস্তেক্ষেপ কামনা করেছেন।




বাঁশখালী জনপদ২৪.কম'র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। যদি কপি করতে হয় তাহলে অনুমতি নিতে হবে অথবা কন্টেন্টের নিচে ক্রেডিট দিয়ে দিতে হবে।


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.